উত্তরা থেকে মতিঝিল সব স্টেশনে থামছে মেট্রোরেল

খুলে দেওয়া হয়েছে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন
মেট্রোরেলের কারওয়ান বাজার স্টেশন। ছবি: প্রবীর দাশ/ স্টার

কারওয়ান বাজার ও শাহবাগ মেট্রোরেল স্টেশন আজ রোববার জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে।

ফলে উত্তরা (উত্তর) থেকে মতিঝিল পর্যন্ত ঢাকা মেট্রোরেল রুটের ১৬টি স্টেশনের সবকটিই সচল রয়েছে।

১৩ ডিসেম্বর বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন চালু হওয়ার পর শুধু কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর অপেক্ষায় ছিল।

সাধারণ যাত্রী, বিশেষ করে অফিসগামীরা সবগুলো স্টেশন চালু করার বিষয়টি আন্তরিকভাবে স্বাগত জানিয়েছেন। অনেকেই সন্তোষ প্রকাশ করেছেন এবং আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেল বেশি সময় চলাচলের জন্য অধীর অপেক্ষায় রয়েছেন।

এক চাকরিজীবী জানিয়েছেন, 'প্রতিদিনের যাতায়াতে মেট্রোরেল আমূল পরিবর্তন এনেছে। চালু হওয়া নতুন স্টেশন দুটির বেশ প্রয়োজন ছিল।'

২৮ ডিসেম্বর ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোম্পানি সেক্রেটারি মো. আব্দুর রউফ বলেন, এই স্টেশনগুলো বিদ্যমান সময়সূচি মেনে চলবে।

বর্তমানে উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা এবং উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে।

ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, 'আগামী ৩ মাসের মধ্যে আমরা পর্যায়ক্রমে আগারগাঁও-মতিঝিল রুটে চলাচলের সময় বাড়াব। ২০২৪ সালের এপ্রিলের মধ্যে দিয়াবাড়ী-আগারগাঁও অংশের মতো সন্ধ্যা পর্যন্ত মেট্রোরেল চালু করার লক্ষ্য নিয়েছি।'

৪ নভেম্বর রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments