ছাদ থেকে পানি গড়িয়ে বিচারপতির আসনে, আপিল বিভাগের কাজ সাময়িক ব্যাহত

সুপ্রিম কোর্ট ভবনের ছাদ থেকে বিচারপতিদের আসনে পানি গড়িয়ে পড়ায় আপিল বিভাগের কার্যক্রম সাময়িক ব্যাহত হয়েছে।
গুলশান শপিং কমপ্লেক্স ভাঙতে হাইকোর্টের আদেশ বহাল
সুপ্রিম কোর্ট ভবন | স্টার ফাইল ছবি

সুপ্রিম কোর্ট ভবনের ছাদ থেকে বিচারপতিদের আসনে পানি গড়িয়ে পড়ায় আপিল বিভাগের কার্যক্রম সাময়িক ব্যাহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

এ কারণে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের পাঁচ বিচারপতি সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্টের কোর্টরুম-১ ত্যাগ করেন এবং আদালতের কর্মকর্তারা ত্রুটিপূর্ণ ছাদ সাময়িকভাবে মেরামত করার পর সকাল ১০টা ২০মিনিটের দিকে তারা বেঞ্চে বসেন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. মশিয়ার রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'সুপ্রিম কোর্ট ভবনের ছাদ পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত আপিল বিভাগের বিচারিক কার্যক্রম এখন থেকে কোর্টরুম-২-এ চলবে।'

'প্রকৌশলীরা এসেছেন এবং তারা ছাদ মেরামতের কাজ করছেন', বলেন তিনি। 

এর আগে, সকাল ৯টা ৪০ মিনিটের দিকে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের পাঁচ বিচারপতি তাদের আসন গ্রহণ করেন এবং যথারীতি মামলার শুনানি ও নিষ্পত্তির কাজ শুরু করেন।

এসময় একজন বিচারপতি তার আসনের ওপর ছাদ থেকে পানি গড়িয়ে পড়তে দেখেন এবং বিষয়টি তার বেঞ্চ অফিসারকে জানান। একপর্যায়ে ঘটনাটি প্রধান বিচারপতির নজরেও আসে। এরপর প্রধান বিচারপতিসহ অপর বিচারপতিরা আদালত কক্ষ ত্যাগ করে খাস কামরায় চলে যান।

এ ঘটনার পর সুপ্রিম কোর্টের প্রশাসনিক কর্মকর্তারা আদালত কক্ষে ছুটে যান। পানি গড়িয়ে পড়ার স্থান থেকে বিচারপতিদের আসন সরিয়ে নেওয়া হয়। তারপর সকাল ১০টা ২০ মিনিটের দিকে বিচারপতিরা আবার আসন গ্রহণ করেন এবং আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়।

Comments