বাংলাদেশ

সাভারে মেট্রোরেল প্রকল্প সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

‘মেট্রোরেল সাভারের হেমায়েতপুর থেকে সাভার পৌর এলাকার রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণ করতে সরকারকে উদ্যোগ নিতে হবে।’
মানববন্ধনের একাংশ। ছবি: সংগৃহীত

মেট্রোরেল প্রকল্পের এমআরটি লাইন-৫ সাভারের রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ সকাল ১১টায় 'সাভার পৌর এলাকার সাধারণ নাগরিকবৃন্দ'র ব্যানারে উপজেলা পরিষদের আমতলায় এ কর্মসূচি পালন করা হয়।

সাভার নাগরিক কমিটির সমন্বয়ক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মো. কামরুজ্জামান খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া হক, সাভার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান নঈম, সাভার পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান মাসুদ, সংস্কৃতিকর্মী স্মরণ সাহা, প্রভাত ডি রোজারিও, বন্ধুরহাট যুব সংগঠনের আলোকুর রহমান, জাগরণী থিয়েটারের সভাপতি আজিম উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, মেট্রোরেল সাভারের হেমায়েতপুর থেকে সাভার পৌর এলাকার রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণ করতে সরকারকে উদ্যোগ নিতে হবে। এই প্রকল্পে জটিলতা মনে হলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন-৬ প্রকল্প উত্তরার দিয়াবাড়ি থেকে বিরুলিয়া হয়ে সাভার রেডিও কলোনি পর্যন্ত সম্প্রসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। পর্যায়ক্রমে তা উপজেলার নবীনগরে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণ করতে হবে।

মো. কামরুজামান খান বলেন, 'মেট্রোরেল প্রকল্প সাভার পৌর এলাকার শেষ সীমানা পর্যন্ত সম্প্রসারণের জন্য প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর আবেদন করা হয়েছে। সেইসঙ্গে রেলমন্ত্রী, সচিব ও মহাপরিচালককে পত্র দিয়ে এবং সরাসরি সবকিছু অবগত করা হয়েছে।'

Comments