রাজনীতি

আ. লীগ-বিএনপি সংঘর্ষ: বিএনপির ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গত বৃহস্পতিবারের ঘটনায় আজ শনিবার নাজিরপুর থানায় উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমান মামলাটি করেন।
পিরোজপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গত বৃহস্পতিবারের ঘটনায় আজ শনিবার নাজিরপুর থানায় উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমান মামলাটি করেন।

তবে বিএনপি নেতারা অভিযোগ করেছেন, বিএনপির দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের একাংশের হামলা ও ভাঙচুরের পর আবার বিএনপি নেতাকর্মীদেরই মামলায় আসামি করা হয়েছে।

মামলায় বিএনপির ১০০ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ১৫০-২০০ ব্যক্তিকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপি ও জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করলে এর ‌ওপর বিএনপির ২০০-৩০০ নেতাকর্মী অতর্কিতভাবে লাঠিসোটা নিয়ে হামলা করে আওয়ামী লীগের ৬ নেতাকর্মীকে আহত করে। শুক্রবার নাজিরপুরে এসে আহত দলীয় নেতাকর্মীদের হাসপাতালে দেখতে যান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

সিদ্দিকুর রহমানের করা মামলায় উপজেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটন, সাবেক সভাপতি মিজানুর রহমান দুলাল, সাবেক সাধারণ সম্পাদক আবু হাসান খানসহ উপজেলা বিএনপির উল্লেখযোগ্য নেতাকর্মীদের আসামি করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগের শাসনামলে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা ও মামলা একটি স্বাভাবিক ঘটনা।

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করে আবার তাদের বিরুদ্ধে আওয়ামী লীগের লোকজন মামলা দিচ্ছে বলে অভিযোগ তার।

এ ঘটনায় অভিযুক্ত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের সময় বৃহস্পতিবার বিকেলে উপজেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের একাংশ হামলা ও অফিসে ভাঙচুর করে বলে অভিযোগ বিএনপির নেতাকর্মীদের। এ ঘটনায় তাদের কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হয় বলে দাবি করেন তারা।

অন্যদিকে, বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করার সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন ছিড়ে ফেলায় এর প্রতিবাদ করায় তাদের উপর হামলা করে কমপক্ষে ১৫ নেতাকর্মীকে বিএনপির লোকজন আহত করে বলে দাবি আওয়ামী লীগের নেতাকর্মীদের।

Comments