সমাবেশে যোগ দিতে ‘বাধা’, মিরপুরে বিএনপি-আ. লীগ সংঘর্ষ

বিএনপির নেতা-কর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। ছবি: সংগৃহীত

বিএনপির নেতা-কর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে।

তারা জানান, মিরপুরের ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠে সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিএনপির নেতা-কর্মীদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'পূর্বঘোষণা অনুযায়ী আজ এই সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুলসংখ্যক নেতা-কর্মীসহ আমরা সমাবেশস্থলে যাচ্ছিলাম। যাওয়ার পথে আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের ওপর অস্ত্রসহ হামলা চালায়।'

প্রত্যক্ষদর্শীরা জানান, এখন মিরপুরে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ চলছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারাদেশের পর ঢাকার ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

এখন পর্যন্ত ৪টি স্থানে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামপাড়া সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ এসেছে।

Comments