হাজারীবাগে বিএনপির সমাবেশ শুরুর আগেই আ. লীগের সঙ্গে সংঘর্ষ

রাজধানীর হাজারীবাগে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।
বিএনপি নেতাকর্মীদের সামনে পুলিশের অবস্থান। ছবি: এমরান হোসেন/স্টার

রাজধানীর হাজারীবাগে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে বিএনপির সমাবেশ শুরু হওয়ার আগেই হাজারীবাগের টালি অফিস রোডে এ সংঘর্ষ বাধে।

ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এহসানুল ফেরদৌস বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করে সমাবেশ স্থলের দিকে যাচ্ছিল। মিছিলটি হাজারীবাগের টালি অফিস রোডে এলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা হয় বলে শুনেছি। এ ঘটনায় বিএনপির দু-একজন আহত হয়ে থাকতে পারেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।'

উত্তেজিত এক আওয়ামী লীগ নেতাকে আটকানোর চেষ্টা করছে পুলিশ। ছবি: এমরান হোসেন/স্টার

সেসময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, 'শান্তিপূর্ণ সমাবেশে তো লাঠির দরকার নেই। লাঠি থাকলে শান্তি বিনষ্ট হতে পারে। সেজন্য আমরা সমাবেশে আসা লোকজনকে লাঠি সরিয়ে ফেলতে বলেছি।'

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং দলের ৪ নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে রাজধানী ঢাকার ১৬টি স্থানে সমাবেশের অংশ হিসেবে আজ হাজারীবাগে এই সমাবেশ হচ্ছে।

ছবি: এমরান হোসেন/স্টার

এর আগে, ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ডে এ সমাবেশ হওয়ার কথা ছিল। সেখানে সমাবেশ করতে না পেরে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের পাশে এই সমাবেশ হচ্ছে।

Comments