রাজনীতি

রংপুর সিটি নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন ডালিয়া

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া।
হোসনে আরা লুৎফা ডালিয়া
হোসনে আরা লুৎফা ডালিয়া। ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া।

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে বাংলাদেশ দলের মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

২০১৪ সালে আওয়ামী লীগের মনোয়ন পেয়ে সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ডালিয়া।

পৌরসভা থেকে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয় ২০১২ সালের ২৮ জুন। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর।

দ্বিতীয় মেয়াদে ২০১৭ সালের ২১ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

গত ৩ নভেম্বর রংপুর সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ৭ নভেম্বর পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, আগামী ২৯ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। এর পরদিন ৯ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এখন পর্যন্ত মেয়র পদের জন্য বিভিন্ন দলের ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

Comments