সাভারে আ. লীগের আগামীকালের জনসভার জন্য প্রস্তুত মঞ্চ

 ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে’ আগামীকাল শনিবার ঢাকা-আরিচা মহাসড়কের পাশে জনসভা করবে আওয়ামী লীগ।
জনসভায় ৫ লাখ মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন নেতাকর্মীরা। ছবি: আকলাকুর রহমান আকাশ/স্টার

 'বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে' আগামীকাল শনিবার ঢাকা-আরিচা মহাসড়কের পাশে জনসভা করবে আওয়ামী লীগ।

জনসভা উপলক্ষে ইতোমধ্যে সাভারের রেডিও কলোনি স্কুল মাঠে মঞ্চ নির্মাণের কাজ শেষ হয়েছে। জনসভায় ৫ লাখ মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন নেতাকর্মীরা।

আজ শুক্রবার দুপুরে সরেজমিনে জনসভাস্থলে গিয়ে দেখা যায়, মঞ্চ তৈরি কাজ শেষ হয়েছে। কেন্দ্রীয় নেতাদের ছবি ও পোস্টার টাঙানো হয়েছে। প্রস্ততির শেষ সময়ে জনসভাস্থল পরিদর্শন করছেন স্থানীয় নেতারা।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, জনসভা সফল করার জন্য ইতোমধ্যে কয়েকটি যৌথসভা করেছে সাভার উপজেলা, পৌরসভা, আশুলিয়া থানা ও ধামরাই উপজেলা আওয়ামী লীগ। বৃহৎ গণজমায়েত ঘটাতে দলটির অঙ্গসংগঠনগুলোকেও দেওয়া হয়েছে কড়া নির্দেশনা। তাই নিজেদের শক্তি ও সমর্থন দেখাতে সব ধরনের প্রস্তুতি নিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন নেতারা। এটি বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি সমাবেশ নয়। মূলত জনসমর্থন দেখাতেই এই জনসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জনসভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, শিক্ষা মন্ত্রী দীপু মনি, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের উপস্থিত থাকার কথা রয়েছে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ সমাবেশস্থল পরিদর্শন শেষে বলেন, শান্তিপূর্ণ এই জনসভা মহাসমাবেশে রূপ নেবে বলে আশা করি৷ ঢাকা জেলার সব কয়টি ইউনিটকে প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে৷

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ বলেন, সাভারে বিজয়ের মাসে আমরা জনসভার আয়োজন করেছি। আমরা আশা করি জনসভায় ৫ লাখ লোকের সমাগম হবে। স্বাধীনতার মাসে রাজাকাররা (বিএনপি) কেন জনসমাবেশ করবে। এই স্বাধীনতার মাসে তাদের কোনো প্রোগ্রাম করার অধিকার নেই।'

Comments