১১ জানুয়ারি থেকে সিপিবির ‘বিক্ষোভ সপ্তাহ’

দুঃশাসনের অবসান, সরকারের পদত্যাগ, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় ‘বিক্ষোভ সপ্তাহ’ ও পক্ষকালব্যাপী ‘গণজাগরণ অভিযাত্রা’ করবে সিপিবি।
সিপিবির কেন্দ্রীয় কমিটির সভা। ছবি: সংগৃহীত

দুঃশাসনের অবসান, সরকারের পদত্যাগ, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় 'বিক্ষোভ সপ্তাহ' ও পক্ষকালব্যাপী 'গণজাগরণ অভিযাত্রা' করবে সিপিবি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, গত ২৩, ২৪, ২৫ ডিসেম্বর সিপিবির কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় দুঃশাসনের অবসান, সরকারের পদত্যাগ ও সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার এবং বাম গণতান্ত্রিক বিকল্প শক্তির সমাবেশ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

সভায় দুঃশাসন হটানো, ব্যবস্থা বদলানো, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা এবং পাচারের টাকা ও খেলাপি ঋণ উদ্ধারসহ এর সঙ্গে জড়িতদের শ্বেতপত্র প্রকাশ ও দোষীদের শাস্তি এবং সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, দেশে সাম্রাজ্যবাদী বিদেশি হস্তক্ষেপের বিরুদ্ধে আগামী ১১-১৭ জানুয়ারি সপ্তাহব্যাপী সারাদেশে সভা-সমাবেশ-বিক্ষোভ-পদযাত্রার কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

সভায় আগামী ২০ জানুয়ারি পল্টন হত্যা দিবসে ঢাকাসহ দেশের সব জেলা সদরে সভা-সমাবেশ বিক্ষোভ সফল করার আহ্বান জানানো হয়।

সভায় আগামী বছরের ফেব্রুয়ারিতে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ভোট ও ভাতের অধিকার আদায়, দেশ ও মানুষ বাঁচাতে সারাদেশে পক্ষকালব্যাপী 'গণজাগরণ অভিযাত্রার' সিদ্ধান্ত নেওয়া হয়।

২৩ ডিসেম্বর সকালে সিপিবি কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাজনৈতিক ও সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

এছাড়া কেন্দ্রীয় কমিটির সভায় ডা. ফজলুর রহমানকে সিপিবির কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ নির্বাচন করা হয়।

১০ কেন্দ্রীয় সংগঠক নির্বাচন 

এছাড়া কেন্দ্রীয় কমিটির সভায় খন্দকার লুৎফর রহমান, ইদ্রিস আলী, জাহিদ হোসেন খান, রেবেকা সরেন, মোসলেহ উদ্দীন, অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান মুকুল, হাসিনুর রহমান রুশো ও ফররুখ হাসান জুয়েলকে কেন্দ্রীয় কমিটির সংগঠক নির্বাচন করা হয়।
 

Comments