চাঁপাইনবাবগঞ্জে স্বতন্ত্রপ্রার্থীর ১৫ নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী সামিউল হক লিটনের ১৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে।
সামিউল হক লিটন
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে ১৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ এনে আজ সোমবার সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্রপ্রার্থী সামিউল হক লিটন। ছবি: রবিউল হাসান/ স্টার

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী সামিউল হক লিটনের ১৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে।

রোববার রাত ৯টার দিকে কার্যালয়গুলো ভাঙচুর করা হয়।

আজ রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে এই সংক্রান্ত একটি অভিযোগ দেওয়া হয়েছে।

বিকেল ৩টায় বাতেন খাঁ মোড়ের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে সামিউল হক লিটন বলেন, রাত ৯ টা থেকে সাড়ে ১০ টার মধ্যে প্রধান নির্বাচনী কার্যালয়সহ ১৫টি কার্যালয়ে ভাঙচুর করা হয়। এ সময় দুর্বৃত্তরা ৩টিতে অগ্নিসংযোগ করে।

চাঁপাইনবাগঞ্জ উপনির্বাচন
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী সামিউল হক লিটনের ১৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। ছবি: রবিউল হাসান/ স্টার

তিনি জানান, রোববার রাতে যে ঘটনা ঘটেছে তাতে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়ে আছেন তিনি। আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ তার।

তিনি বলেন, রাতেই বিষয়টি আমি রিটার্নিং কর্মকর্তাকে জানিয়েছি। আজ সকালে তাকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। তিনি আমাকে সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দিয়েছেন।

তবে অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ বলেন, গত ৩দিনে তার ৫টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালানো হয়েছে। সামিউল হক লিটন তার নির্বাচনী কার্যালয়ে নিজেরাই ভাঙচুর করে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছেন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খান জানান, হামলার অভিযোগ পেয়েছেন। অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এটিকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে তিনি আরও বলেন, এই ঘটনার কোনো নেতিবাচক প্রভাব পড়বে না নির্বাচনে। 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ১৮০টি কেন্দ্রের মধ্যে ১২২টি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান জানান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ১৭২টি কেন্দ্রের মধ্যে ৯৭ টি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরইমধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হবে। দুটি আসনেই ভোট হবে ইভিএমের মাধ্যমে। মঙ্গলবার ভোটিং মেশিনগুলো কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দেয়া হবে।

আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে।

Comments