রাজনীতি

শর্ত অনুযায়ী খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না: তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার রাজনীতি করা নিয়ে শর্তের ব্যাপারে ভিন্ন বক্তব্য দিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।
খালেদা জিয়া। ফাইল ছবি সংগৃহীত

খালেদা জিয়ার রাজনীতি করা নিয়ে শর্তের ব্যাপারে ভিন্ন বক্তব্য দিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

এর আগে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তির ক্ষেত্রে রাজনীতি করা নিয়ে কোনো শর্ত দেওয়া হয়নি। তিনি রাজনীতি করতে পারবেন তবে নির্বাচন করতে পারবেন না।

এ ব্যাপারে জানতে চাইলে তথ্যমন্ত্রী আজ সচিবালয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার বয়স ও স্বাস্থ্য বিবেচনায় শর্তসাপেক্ষে কারাগারের বাইরে ঘরে থাকার অনুমতি দেওয়া হয়েছে। সেই শর্ত অনুযায়ী তিনি রাজনীতি করতে পারেন না।

খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে রাজনীতি নিয়ে শর্ত ছিল কি না জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, যে শর্তে তাকে ঘরে থাকার অনুমতি দেওয়া হয়েছে সেই শর্তে তিনি রাজনীতি করতে পারবেন এমন কথা নেই। শর্তে বলা আছে তিনি ঘরে থেকে চিকিৎসা নেবেন এবং অন্য কোনো কর্মকাণ্ডে অংশ নেবেন না। সুতরাং তার রাজনীতি করতে পারার কথা নয়। কেউ যদি বলে থাকে সেটা বলতে পারেন। আমি ইতোমধ্যে খোঁজখবর নিয়েছি, শর্ত অনুযায়ী তিনি বাসায় থাকতে পারবেন, চিকিৎসা নিতে পারবেন কিন্তু তিনি রাজনীতি করতে পারার কথা নয়।

খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন বলে আইনমন্ত্রীকে উদ্ধৃত করে গণমাধ্যমে যে খবর প্রকাশ হয়েছে সে ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন এমন কথা আইনমন্ত্রী বলেননি। কোনো কোনো গণমাধ্যম আইনমন্ত্রীর বক্তব্যকে ভিন্নভাবে প্রকাশ করেছে।

Comments