রাজনীতি

‘শান্তি সমাবেশ’ শেষে আ. লীগ কর্মীদের মধ্যে হাতাহাতি

শান্তি সমাবেশ শেষ হওয়ার একটু আগে একটি গ্রুপ যখন ব্যানার নিয়ে সমাবেশস্থল থেকে বের হয়ে যাচ্ছিল, তখন অপর একটি গ্রুপের ব্যানারের সঙ্গে তাদের ধাক্কা লাগে।
আওয়ামী লীগের শান্তি সমাবেশে আসা হলুদ ক্যাপ পরা একদল নেতাকর্মীর সঙ্গে অপর একটি পক্ষের নেতাকর্মীদের হাতাহাতি হয়। ছবি: ভিডিও থেকে নেওয়া

রাজধানীর বায়তুল মোকাররমের সামনে আওয়ামী লীগের শান্তি সমাবেশ শেষে দলের কর্মীদের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সামনে ব্যানার নামানোকে কেন্দ্র করে কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে এ হাতাহাতির ঘটনা ঘটে।

পরে সেখানে উপস্থিত সিনিয়র নেতাদের হস্তক্ষেপে উভয় পক্ষ ঘটনাস্থল ত্যাগ করে।

নেতাকর্মীরা জানান, শান্তি সমাবেশ শেষ হওয়ার একটু আগে একটি গ্রুপ যখন ব্যানার নিয়ে সমাবেশস্থল থেকে বের হয়ে যাচ্ছিল, তখন অপর একটি গ্রুপের ব্যানারের সঙ্গে তাদের ধাক্কা লাগে। ব্যানারে ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। 

পরে দুই গ্রুপের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয় ও এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগের শান্তি সমাবেশে আসা হলুদ ক্যাপ পরা একদল নেতাকর্মীর সঙ্গে অপর একটি পক্ষের নেতাকর্মীদের হাতাহাতি হয়। 

উভয় পক্ষই ঢাকা-২ (কেরানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের সমর্থক বলে জানা গেছে।

এর আগে দুপুরে একই সমাবেশ শুরুর আগে মঞ্চের কাছে বসা নিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সমর্থকদের মধ্যে উত্তেজনার এক পর্যায়ে চেয়ার ছোড়াছুড়ি হয়।
  

Comments