নারায়ণগঞ্জে বিএনপির ২৩ নেতাকর্মীর নামে পুলিশের মামলা, অজ্ঞাত আসামি ৪০০

মামলায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
সিদ্ধিরগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সৌরভ হোসেন সিয়াম/স্টার

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মামলায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ থানায় বিস্ফোরক আইনে থানার উপপরিদর্শক (এসআই) মমিনুল হক এ মামলা করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, মামলায় ২৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৩০০-৪০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমন, মহাসড়তে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি ও নাশকাতার অভিযোগ আনা হয়েছে।

এ মামলায় গ্রেপ্তার ৭ জনকে ঘটনার সময়ই আটক করা হয়েছিল বলে জানান তিনি।

গতকাল শনিবার দুপুর ১২টার দিকে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিতে গেলে বিএনপি নেতাকর্মীকে বাধা দেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তর্কের এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়তেও দেখা গেছে। বিএনপি নেতাকর্মীরাও পাল্টা ইট-পাটকেল ছোড়েন।

বিএনপির লোকজনের ছোড়া ইট-পাটকেলে পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন এসপি গোলাম মোস্তফা রাসেল।

অন্যদিকে সংঘর্ষে অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তাদের মধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানিয়েছেন তারা।

 

Comments