কিশোরগঞ্জে পুলিশের ৩ মামলায় বিএনপির ১৬০০ আসামি

গতকাল মঙ্গলবার সকালে কুলিয়ারচরের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ চলাকালে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।
কুলিয়ারচরের ছয়সূতি এলাকায় গতকাল পুলিশের অবস্থান। ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের কুলিয়ারচরে তিনটি স্থানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ দুই জন নিহতের ঘটনায় পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে পৃথক তিনটি মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে ও আজ সকালে কুলিয়ারচর থানা পুলিশ বাদি হয়ে ৪৫ জনের নামে এবং এবং অজ্ঞাত আরও ১৬০০ জনকে আসামি করে এসব মামলা করেন। মামলায় বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে আসামি করা হয়।

কুলিয়ারচর থানার পরিদর্শক (তদন্ত) লুৎফর রহমান জানান, কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক তারেক পারভেজ বাদি হয়ে দুইটি এবং বাজরা‌ এলাকায় সংঘর্ষের ঘটনায় উপ-পরিদর্শক নূরে আলম বাদি হয়ে একটি মামলা করেছেন।

গতকাল মঙ্গলবার সকালে কুলিয়ারচরের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ চলাকালে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালালে ছয়সূতি ইউনিয়ন কৃষকদলের সভাপতি বিল্লাল হোসেন ও ছাত্রদলের সহসভাপতি রেফায়েত উল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হন।

এদিকে, দলের দুই নেতা নিহতের প্রতিবাদে কিশোরগঞ্জ জেলায় আজ বুধবার অর্ধদিবস হরতাল পালনের ঘোষণা দিয়েছে জেলা বিএনপি।

 

Comments