রাজনীতি

বিএনপি না আসলেও আরও অনেক দল নির্বাচনে আসবে: কৃষিমন্ত্রী

তিনি আরও বলেন, বিএনপি সংবিধান মানে না। তারা নির্বাচন বানচাল ও ব্যহত করার জন্য ২৮ অক্টোবর থেকে প্রতিদিন লাগাতার হরতাল-অবরোধ দিয়ে যাচ্ছে।
কৃষিমন্ত্রী আব্দৃুর রাজ্জাক। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, রাজনীতি ও গণতন্ত্রের নামে হরতাল-অবরোধ দিয়ে আগুন সন্ত্রাস করলে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপিকে ছাড় দিতে পারে না। মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্নে কোন আপস হবে না।

তিনি আরও বলেন, বিএনপি সংবিধান মানে না। তারা নির্বাচন বানচাল ও ব্যহত করার জন্য ২৮ অক্টোবর থেকে প্রতিদিন লাগাতার হরতাল-অবরোধ দিয়ে যাচ্ছে। এগুলো করে বিএনপি নির্বাচন ঠেকাতে পারবে না।

আজ শুক্রবার সকালে টাঙ্গাইলের মধুপুরে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া আছে মন্তব্য করে কৃষিমন্ত্রী বলেন, 'কমিশন শান্তিপূর্ণ ও সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচনের প্রস্ততি নিচ্ছে। বিএনপি না আসলেও যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।'

বিএনপি নির্বাচনে না আসলে তা কতটা গ্রহণযোগ্যতা পাবে—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমরা যতটা অশা করি ততটা হয়তো নয়। তবে সংবিধান রক্ষার্থে নির্বাচন করতেই হবে। কে আসলো অর না আসলো সেটি বড় কথা নয়। বিএনপি না আসলেও আরও অনেক দল নির্বাচনে আসবে।'

তার ভাষ্য, সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ক্ষমতায় থাকলেও নির্বাচন করবে নির্বাচন কমিশন। যে কোনো পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনকে সব রকমের ক্ষমতা দেওয়া আছে। আগামী নির্বাচন খুবই শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও সুন্দর হবে।

Comments