হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর হবিগঞ্জ শহরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় সাত জন পুলিশ সদস্যসহ প্রায় ২৫ জন আহত হয়েছেন।
হবিগঞ্জে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় গাড়ি ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর হবিগঞ্জ শহরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় সাত জন পুলিশ সদস্যসহ প্রায় ২৫ জন আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে বিএনপির বিক্ষোভ মিছিলটি শহরের মুসলিম কোয়ার্টার এলাকায় পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। প্রায় আধঘণ্টা ধরে চলা এই সংঘর্ষে তিনটি ব্যক্তিগত গাড়ি ও রেস্টুরেন্ট ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের লাঠিচার্জে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

পুলিশ বলেছে, বিএনপি নেতাকর্মীরা মিছিল থেকে চোরাগোপ্তা হামলা চালিয়েছে। শহরের তিন কোনা পুকুর পাড় এলাকায় ককটেল বিস্ফোরণ ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে বিএনপি নেতাকর্মীরা। জেলা নির্বাচন অফিসে ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, বিএনপির নেতাকর্মীরা শহরে তিন-চারটি গাড়ি ভাঙচুর এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে সাত জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

অন্যদিকে তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। শহরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমবেত হন।

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

27m ago