প্রয়োজন না থাকলে জোট করব না: কাদের

‘জোট করব যাদের নিয়ে, মানুষের কাছে তাদের গ্রহণযোগ্যতা থাকতে হবে’
প্রয়োজন না থাকলে জোট করব না: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের শরিকদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, প্রয়োজন না থাকলে আওয়ামী লীগ জোট করবে না।

আজ শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, 'নতুন-পুরাতন মিলিয়েই আমরা মনোনয়ন দিচ্ছি। এখন যেখানে পুরোনোরা জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে, সেখানে তো নতুন করে আমাদের ভাবতে হবে। কারণ ইকেলটেবল ক্যান্ডিডেট আমাদের দরকার।

'ইকেলটেবল ক্যান্ডিডেট হচ্ছে বিচারের মানদণ্ড। যার যার যোগ্যতার মানদণ্ড। এছাড়া কতজন বাদ দেবো, কতজন আনবো—এ ধরনের কোনো সংখ্যাতত্ত্ব আমরা চিন্তা করিনি। আমাদের মাথায় আছে কাকে দিলে আমাদের দল নির্বাচনে জনগণের কাছে অধিকতর গ্রহণযোগ্য হবে,' বলেন কাদের।

শরিকদের বিষয়ে আওয়ামী লীগের সিদ্ধান্ত কী জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'আমাদের নেত্রী ১৪ দলীয় জোটের চেয়ারম্যান। এখানে শরিক সংক্রান্ত সিদ্ধান্ত এখনো আমাদের হয়নি। আমরা এখনো ঠিক করিনি যে, শরিকের আমাদের আসলে প্রয়োজন আছে কি না।

'কারণ জোটের বিপরীতের জোট হয়; এখানে আমাদের প্রতিপক্ষ যদি একটা বড় জোট করে, সেটার বিপরীতে আমাদের জোট হবে। তাছাড়া আমরা কেন অহেতুক জোট করতে যাব? প্রয়োজন না থাকলে তো জোট করব না। আর জোট করব যাদের নিয়ে, মানুষের কাছে তাদের গ্রহণযোগ্যতা থাকতে হবে,' যোগ করেন তিনি।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago