রাজনীতি

টাঙ্গাইলে একইস্থানে আ. লীগের দুই গ্রুপের সমাবেশ আহ্বান, ককটেল বিস্ফোরণে শহর জুড়ে আতঙ্ক

আ. লীগের একাংশ ধর্ষণ মামলায় অভিযুক্ত বড় মনিরের গ্রেপ্তার ও বিচারের দাবিতে যেখানে সমাবেশ ডেকেছে, সেখানেই আরেকটি অংশও শ্রমিক সমাবেশ ডেকেছে।
টাঙ্গাইল পৌরসভার সামনে থেকে অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। ছবি: সংগৃহীত

একই জায়গায় সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে টাঙ্গাইল আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে টাঙ্গাইল পৌরসভার সামনেসহ শহরের বিভিন্ন জায়গায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শহরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত সোয়া ৯টার দিকে কয়েকটি মোটরসাইকেলযোগে হেলমেটধারী অজ্ঞাতরা চলন্ত অবস্থায় ককটেলগুলোর বিস্ফোরণ ঘটায়। টাঙ্গাইল পৌরসভার সামনে কয়েকটি অবিস্ফোরিত ককটেলও পাওয়া যায়।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দিন বলেন, 'পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানানো যাবে।'

তিনি জানান, এ ঘটনার পর টাঙ্গাইল শহরে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, দলের একটি অংশ 'সচেতন নাগরিক সমাজ' ব্যানারে ধর্ষণ মামলায় অভিযুক্ত দলের শহর শাখা থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত গোলাম কিবরিয়া বড় মনিরের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ আহ্বান করে। অপরদিকে অপর একটি অংশ জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে একই সময় ও একই স্থানে শ্রমিক সমাবেশ আহ্বান করেছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'সমাবেশের জন্য কোনো পক্ষকেই অনুমতি দেওয়া হয়নি। পরিস্থিতির ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ বিষয়ে পুলিশ সুপারের সঙ্গেও কথা হয়েছে।'

'শান্তি-শৃঙ্খলা রক্ষা ও নাগরিকদের নিরাপত্তা বিধানে যা যা করা প্রয়োজন প্রশাসন তা করবে,' তিনি যোগ করেন।

Comments