এস আলমের গাড়ি সরানোর অভিযোগ: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো।
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে।

রোববার রাতে বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী কমিটি ঘোষিত না হওয়া পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নামে কোনো সাংগঠনিক কার্যক্রম চালানো যাবে না।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন সাংবাদিকদের বলেন, চট্টগ্রামের দক্ষিণ জেলার বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল করা হয়েছে। শিগগিরই নতুন কমিটি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশের আলোচিত চট্টগ্রামভিত্তিক ব্যবসায়ী শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের বিলাসবহুল গাড়ি সরানোর ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এই ঘটনায় দক্ষিণ জেলার বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম ও কর্ণফুলী বিএনপির আহ্বায়ক এস এম মামুন মিয়াকে শোকজ করে জবাব দিতে ঢাকায় ডাকা হয়। তবে গাড়িকাণ্ডে নিজেরা জড়িত নয়—এমন দাবিতে গত শনিবার নিউমার্কেটস্থ চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপিরর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে। এদিকে শোকজের জবাব দিতে এই তিন বিএনপির শীর্ষ নেতা ঢাকায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ে যান।

তাদের জবাবে অসন্তুষ্ট হয়ে কেন্দ্র থেকে ভেঙে দেওয়া হয়েছে মেয়াদোত্তীর্ণ এ আহ্বায়ক কমিটি।

Comments