ধানমন্ডি ২৭ নম্বরে পুলিশ-যুবলীগের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ

পুলিশের সঙ্গে আসাদগেট ও সায়েন্সল্যাব থেকে আসা যুবলীগও শিক্ষার্থীদের ধাওয়া করতে থাকে।
সকাল পৌনে ১১টা থেকে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। ছবি: শরীফ এম শফিক/স্টার

ঢাকার ধানমন্ডি ২৭ নম্বরে পুলিশ ও যুবলীগের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটছে।

আজ বৃহস্পতিবার সকাল সকাল পৌনে ১১টা থেকে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও রাবার। বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। তখন শিক্ষার্থীরা ২৭ নম্বরের বিভিন্ন গলি ও লালমাটিয়া এলাকায় অবস্থান নেন।

পরে দুপুর ২টার দিকে ২৭ নম্বর মীনা বাজারের সামনে অবস্থান নিলে পুলিশ সেখানে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়তে থাকে। পুলিশের সঙ্গে আসাদগেট ও সায়েন্সল্যাব থেকে আসা যুবলীগও শিক্ষার্থীদের ধাওয়া করতে থাকে। দুই পক্ষের সংঘর্ষের মধ্যে আন্দোলনকারীরা বিভিন্ন রাস্তায় আগুন ধরায়।

দুই পক্ষের সংঘর্ষের মধ্যে আন্দোলনকারীরা বিভিন্ন রাস্তায় আগুন ধরায়। ছবি: মুনতাকিম সাদ/ স্টার

এ অবস্থা চলার মধ্যে বিকেল সাড়ে ৩টায় পুলিশ ও যুবলীগ আবার শিক্ষার্থীদের ধাওয়া করে। এ প্রতিবেদন লেখার সময় শিক্ষার্থীরা সাতমসজিদ রোডে আবাহনী মাঠের সামনে অবস্থান নিয়েছেন। পুলিশ অবস্থান করছে ২৭ নম্বর এলাকার বাংলাদেশ আই হসপিটালের সামনে।

এদিকে বিকেল পৌনে ৫টায় ছাত্রলীগ কর্মী সন্দেহে একজনকে আটক করেন আন্দোলনকারীরা। তার কাছ থেকে চাপাতি জব্দ করা হয়। পরে তাকে গণপিটুনি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেন বিক্ষোভকারীরা।

কয়েক দফা সংঘর্ষে অনেকে আহত হয়েছেন। তাদেরকে অ্যাম্বুলেন্সে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

Comments