নির্বাচনের পথ খুলল বিএনপি নেত্রী সাবিরা সুলতানার

দুর্নীতি মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান সাবিরা সুলতানার কারাদণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে তার আর কোনো বাধা রইল না। যশোর-২ আসন থেকে ধানের শীষে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।
যশোর-২ আসন থেকে বিএনপির প্রার্থী সাবিরা সুলতানা। ছবিটি সাবিরার ফেসবুক পেজ থেকে সংগৃহীত

দুর্নীতি মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান সাবিরা সুলতানার কারাদণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে তার আর কোনো বাধা রইল না। যশোর-২ আসন থেকে ধানের শীষে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

দুর্নীতির অভিযোগে হওয়া একটি মামলায় ঢাকার একটি আদালত সাবিরা সুলতানাকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছিলেন। এর বিরুদ্ধে তার আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. রইস উদ্দিনের বেঞ্চ এই সাজা স্থগিতের আদেশ দেয়।

সাবিরার আইনজীবী আমিনুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, হাইকোর্টে সাবিরার আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দণ্ড স্থগিত থাকবে। হাইকোর্টের এই আদেশের ফলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার অংশ নিতে কোনো আইনগত বাধা থাকল না।

তিনি জানান, ফৌজদারি কার্যবিধির ৪২৬ (১) ধারা অনুযায়ী হাইকোর্ট তার সাজা স্থগিত করেছেন। একইভাবে হাইকোর্টে আবেদন করে খালেদা জিয়া বা অন্য যাদের আপিল বিবেচনাধীন রয়েছে তাদের সাজা স্থগিত করার সুযোগ থাকতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

অবৈধভাবে সম্পদ অর্জন ও সেটা গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় গত ১২ জুলাই ঢাকার বিশেষ জজ আদালত-৭ সাবিরাকে দোষী সাব্যস্ত করে ছয় বছরের সাজা ঘোষণা করেছিলেন।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

57m ago