মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা করা হয়েছে বলে জানিয়েছেন দলের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।
Attack on Fakhrul
১১ ডিসেম্বর ২০১৮, ঠাকুরগাঁওয়ে বেগুনবাড়ি এলাকায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়। ছবি: সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা করা হয়েছে বলে জানিয়েছেন দলের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, মির্জা ফখরুল আজ (১১ ডিসেম্বর) সকালে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে গিয়েছেন।

হামলার সময়, বিএনপি মহাসচিব গাড়িতে ছিলেন বলে উল্লেখ করে তিনি আরও জানান, জেলার বেগুনবাড়ি এলাকায় দুপুর ১টার দিকে এই হামলার ঘটনা ঘটে।

এছাড়াও, মির্জা ফখরুলের ব্যক্তিগত সচিব ইউনুস আলী জানান, দলের মহাসচিব দানারহাট বাজার যাচ্ছিলেন। সেসময় সেখানে পুলিশের একটি গাড়ি ছিলো। তার দাবি, পুলিশের ছত্রছায়ায় এই হামলা হয়েছে।

এদিকে, জেলা ছাত্রদল সভাপতি মোহাম্মদ কায়েস জানান, এই হামলায় অন্তত ৮/১০ জন আহত হয়েছেন।

তবে বিএনপি’র এই অভিযোগ অস্বীকার করে বেগুনবাড়ি ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি বনি আমিন আমাদের স্থানীয় সংবাদদাতাকে বলেন, “জামাত-বিএনপি’র লোকেরাই এই হামলা চালিয়েছে। নির্বাচনে বাড়তি সুবিধা নেওয়ার জন্যে এবং আমাদেরকে অভিযুক্ত করার জন্যে এমন হামলা।”

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, “মির্জা ফখরুলের নির্বাচনী এজেন্ট এবং জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান গতকাল (১০ ডিসেম্বর) ফখরুলের ঠাকুরগাঁও-১ আসনের বিভিন্ন এলাকায় প্রচারণা চালানোর অনুমতি নিয়েছিলেন। কিন্তু, নির্বাচনী নিয়ম ভেঙ্গে মির্জা ফখরুল বেগুনবাড়ি ইউনিয়নে যান- যা গতকালের আবেদনে উল্লেখ করা ছিলো না।”

 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

7h ago