এবার টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে রুবেল

সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-নিউজিল্যান্ড
ছবি: টুইটার

প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং, দ্বিতীয়টিতে টস হেরে করতে হয়েছিল ব্যাটিং। দুটোতেই শুরুর দিকে ধসে গিয়ে পরিণতি হয়েছিল হার। অবস্থা ফেরাতে শেষ ম্যাচে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মর্তুজা।

ডানেডিনে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শুরুর সকালের আর্দ্রতা কাজে লাগিয়ে ফায়দা তুলার আশা বাংলাদেশ অধিনায়ক। সময়ের সঙ্গে ভালো হতে যাওয়া ডানেডিনের ইউনিভার্সিটি ওভালের উইকেট থেকে তার ব্যাটসম্যানরা এবার রান তাড়ায় সফল হবেন বলে আশা মাশরাফির।

আগের দুই ম্যাচে দলের বিপর্যয়ে হাল ধরা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন চোটের কারণে এই ম্যাচ খেলতে পারছেন না। তবে তার বদলে কোন ব্যাটসম্যানকে একাদশে নেওয়া হয়নি, একাদশে ফিরেছেন পেসার রুবেল হোসেন।

এই ম্যাচে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন বিশ্রামে থাকায় অধিয়ায়কত্ব করছেন উইকেটরক্ষক টম ল্যাথাম। সিরিজ জিতে যাওয়ায় একাদশে তিনটি বদল এনেছে কিউইরা।

অধিনায়ক উইলিয়ামসন না থাকায় তার জায়গায় এসেছেন কলিন মনরো। লেগ স্পিনার টেড অ্যাস্টলের জায়গায় একাদশে ফিরেছেন বাঁহাতি স্পিনার মিচেন স্যান্টনার। পেসার ম্যাট হেনরিকে বসিয়ে অভিজ্ঞ পেসার টিম সাউদিকে খেলানো হচ্ছে এই ম্যাচ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কলিন মনরো, রস টেইলর, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, লুকি ফার্গুসেন, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

Comments