চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ রাষ্ট্রীয় শোক

চকবাজারের চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আজ (২৫ ফেব্রুয়ারি) এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে।
Chawkbazar Fire
গত বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। সরকারি তথ্য অনুযায়ী এতে ৬৭ জনের মৃত্যু হয়েছে। ছবি: পলাশ খান

চকবাজারের চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আজ (২৫ ফেব্রুয়ারি) এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে।

এ উপলক্ষে বাংলাদেশের সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান/ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এবং মন্ত্রিপরিষদ সচিবের রুটিন দায়িত্বে থাকা শামসুল আরেফিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এছাড়াও, চকবাজারের অগ্নিকাণ্ডে হতাহত লোকজনের প্রতি শোক জানাতে জাতীয় সংসদে প্রস্তাব গ্রহণ করা হয়েছে। গতকাল বিকেলে সংসদের বৈঠকের শুরুতেই স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব সংসদে উপস্থাপন করেন। পরে সেটি সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

শোক প্রস্তাবে স্পিকার বলেন, ভয়াল অগ্নিকাণ্ডের ঘটনায় ও মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। জাতীয় সংসদ অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারী ব্যক্তিবর্গের আত্মার মাগফিরাত কামনা করছে ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে। সেই সঙ্গে অগ্নিকাণ্ডে আহত চিকিৎসাধীন ব্যক্তিদের সুস্থতা কামনা করছে।

উল্লেখ্য, গত বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। সরকারি তথ্য অনুযায়ী এতে ৬৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৪৭ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। অগ্নিদগ্ধ নয়জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

2h ago