৩০ দিনের মধ্যে কমলাপুর স্টেশনের সেবার মান বাড়ানোর নির্দেশ

রাজধানীর কমলাপুর স্টেশনের যাত্রীসেবা ও পরিষ্কার পরিচ্ছন্নতার মান এক মাসের মধ্যে বাড়াতে না পারলে স্টেশনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।
আজ মঙ্গলবার সকাল ১০টায় কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে যান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ছবি: স্টার

রাজধানীর কমলাপুর স্টেশনের যাত্রীসেবা ও পরিষ্কার পরিচ্ছন্নতার মান এক মাসের মধ্যে বাড়াতে না পারলে স্টেশনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। দেশের বৃহত্তম এই রেলস্টেশন পরিদর্শনে গিয়ে অব্যবস্থাপনা দেখে এই হুশিয়ারি দেন তিনি।

অব্যবস্থাপনা, অপরিচ্ছন্নতা ও নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি পেয়েছেন জানিয়ে স্টেশনে রেলমন্ত্রী বলেন, যদি এক মাসের মধ্যে যাত্রীসেবার মান উন্নয়ন করে পরিবর্তন না আনা হয়, তাহলে যারা এর দায়িত্বে রয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি দেখতে আগামী ৫ এপ্রিল তিনি আবার কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করবেন বলেও এসময় সাংবাদিকদের জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, টিকেট কালোবাজারি বন্ধে পাইলট প্রকল্পের আওতায় ঢাকা ও চট্টগ্রামের মধ্যে চলাচলকারী বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের টিকেট কেনার সময় যাত্রীদের অবশ্যই কাউন্টারে জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। কালোবাজারি বন্ধে পর্যায়ক্রমে অন্যান্য ট্রেনের টিকেট বিক্রিতেও একই নিয়ম চালু করা হবে বলে যোগ করেন তিনি।

রেলমন্ত্রী আজ সকাল সাড়ে ১০টায় কমলাপুর স্টেশনে যান। এরপর দুপুর ১২টা পর্যন্ত স্টেশনের আনাচে কানাচে সব কিছু নিজেই দেখেন।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

2h ago