অসুস্থ খালেদা জিয়া খেতেও পারছেন না: ফখরুল

বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি (খালেদা) ঠিকমতো কোনো কিছু খেতেও পারছেন না, এমনকি মাথা সোজা করেও রাখতে পারছেন না।
Khaleda Zia
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। স্টার ফাইল ছবি

বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি (খালেদা) ঠিকমতো কোনো কিছু খেতেও পারছেন না, এমনকি মাথা সোজা করেও রাখতে পারছেন না।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে স্থাপিত অস্থায়ী আদালতে খালেদার সঙ্গে কথা বলে আজ মঙ্গলবার তিনি সাংবাদিকদের বলেন, “এখানে (আদালতে) আসার আগে তিনি বমি করেছেন। তিনি এখন কিছু খেতে পারেন না। তাকে কোনো চিকিৎসা দেয়া হচ্ছে না।”

বিএনপি নেতা আরও বলেন, “তিনি আমাকে বলেছেন তিনি খুবই অসুস্থ এবং তাকে কোনো চিকিৎসা দেয়া হচ্ছে না। তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। কিন্তু কোনো চিকিৎসক এখনো তাকে দেখতে আসেনি। পরীক্ষার জন্য তার রক্তের নমুনা সংগ্রহ করা হয়নি।”

ফখরুল বলেন, তাদের দল চায় সরকার যেন দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে খালেদা জিয়ার মেডিকেল পরীক্ষা এবং চিকিৎসা নিশ্চিত করে। ‘খালেদা জিয়া মাথা সোজা রাখতে পারছিলেন না। পায়ে, হাঁটু এবং শরীরের অন্যান্য অংশে অসহ্য যন্ত্রণায় ভুগছেন তিনি।’

চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার না আসতে চাওয়া প্রসঙ্গে ফখরুল বলেন, সেখানে তিনি যথাযথ চিকিৎসা পান না।

তিনি বলেন, তারা বিশেষায়িত বেসরকারি হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করতে সরকারকে আহ্বান জানালেও সরকার এখনো এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

বিএনপি নেতা বলেন, সরকার খালেদা জিয়ার চিকিৎসা এবং রক্ত ও অন্যান্য পরীক্ষার জন্য কারাগারে মেডিকেল বোর্ডের চিকিৎসক পাঠাতে পারে।

নাইকো দুর্নীতি মামলার শুনানিতে দুপুর ১২টা ৪০ মিনিটে হুইলচেয়ারে করে খালেদা জিয়াকে আদালতে আনা হয়।

ফখরুল খালেদা জিয়ার পাশে বসেন এবং ৪০ মিনিট ধরে চলা শুনানিতে খালেদার সঙ্গে তাকে কথা বলতে দেখা যায়।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago