বিএসএমএমইউতে খালেদা জিয়া

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে।
Khaleda Zia
খালেদা জিয়াকে গাড়ি থেকে নামিয়ে হুইল চেয়ারে তোলা হচ্ছে। ছবি: আমরান হোসেন

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে।

আজ (১ এপ্রিল) দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে হুইল চেয়ারে করে খালেদাকে হাসপাতালে নেওয়া হয়। এসময় তার সঙ্গে গৃহপরিচারিকা ফাতেমা বেগম ছিলেন।

এর আগে, দুপুর ১২টা ২০ মিনিটের দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বের করে আনা হয় বলে কারাগারের ভেতর থেকে এক সূত্র দ্য ডেইলি স্টারকে জানান।

এসময় খালেদাকে বহনকারী গাড়ির সঙ্গে র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস ও কারা কর্তৃপক্ষের অন্তত ১৫টি গাড়ি ছিলো।

আজ সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক জেলার মাহবুবুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, খালেদা জিয়া চাইলে তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে। এজন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

যদিও এর আগে বেশ কয়েকবার খালেদা জিয়ার শারীরিক পরীক্ষার জন্য বিএসএমএমইউতে নিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া হলেও, সেখানে যেতে অনাগ্রহ প্রকাশ করে গুলশানের একটি হাসপাতালে যাওয়ার ব্যাপারে ইচ্ছা পোষণ করেছিলেন তিনি।

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়ায় হাসপাতালের আশপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আরও পড়ুন:

খালেদাকে বিএসএমএমইউতে নিতে প্রস্তুত কারা কর্তৃপক্ষ

Comments

The Daily Star  | English

In a first, diesel to be pumped thru deep sea pipeline

After a long wait, diesel transportation is going to start through the first-ever undersea fuel pipeline

1h ago