কৃত্রিম পা পেলো রাসেল

গত বছরের এপ্রিলে গ্রিনলাইন পরিবহনের বাসের ধাক্কায় পা হারানো রাসেলকে (২৬) একটি কৃত্রিম পা দেওয়া হয়েছে।
Russell
১৮ এপ্রিল ২০১৯, সিআরপিতে গ্রিনলাইন পরিবহনের বাসের ধাক্কায় পা হারানো রাসেলকে (২৬) একটি কৃত্রিম পা দেওয়া হয়। ছবি: স্টার

গত বছরের এপ্রিলে গ্রিনলাইন পরিবহনের বাসের ধাক্কায় পা হারানো রাসেলকে (২৬) একটি কৃত্রিম পা দেওয়া হয়েছে।

সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইড (সিআরপি)-র প্রোসথেটিক অ্যান্ড অরথটিকস বিভাগের প্রধান ড. মোহাম্মদ শফিকের বরাত দিয়ে আমাদের সাভার সংবাদদাতা জানান, আজ (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে রাসেলকে সুইজারল্যান্ডের তৈরি একটি কৃত্রিম পা দেওয়া হয়েছে।

এর পুরো খরচ সিআরপি বহন করেছে বলেও জানান তিনি।

ড. শফিক বলেন, “বিভিন্ন পর্যালোচনা শেষে আমরা আজ সকালে রাসেলকে একটি কৃত্রিম পা দিয়েছি।”

সাধারণত কৃত্রিম পায়ের সঙ্গে খাপখাইয়ে নিতে চার সপ্তাহের সময় লাগে উল্লেখ করে তিনি আরও বলেন, এর জন্যে রাসেলকে চেষ্টা করতে হবে।

আমাদের সংবাদদাতাকে রাসেল বলেন, গত বছর পা হারিয়ে তিনি বেশ হতাশ হয়ে পড়েছিলেন। কিন্তু, এখন তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসার স্বপ্ন দেখছেন।

যেভাবে পা হারালো রাসেল

২০১৮ সালের ২৮ এপ্রিল রাজধানীর ধলপুর এলাকায় মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের কাছে গ্রিনলাইন পরিবহনের একটি বাস রাসেলকে আঘাত করে।

প্রাইভেট গাড়ির চালক রাসেলের সঙ্গে গ্রিনলাইন বাসচালকের তর্কাতর্কির প্রেক্ষিতে বাসচালক রাসেলের ওপর গাড়ি চালিয়ে দিলে তার পা ক্ষতিগ্রস্ত হয়।

এরপর, হাইকোর্ট গ্রিনলাইন পরিবহন মালিককে ৫০ লাখ টাকা জরিমানা করে। গত ১১ এপ্রিল হাইকোর্টের নির্দেশ অনুযায়ী গ্রিনলাইন পরিবহন মালিক রাসেলকে ৫ লাখ টাকা দেয়। বাকি ৪৫ লাখ টাকা ৩০ দিনের মধ্যে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

2h ago