শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা ৩১০, গণকবর, রাষ্ট্রীয় শোক

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে বোমা হামলায় নিহতদের অনেককেই আজ (২৩ এপ্রিল) গণকবরে শায়িত করা হচ্ছে।
Sri Lanka mass grave
২৩ এপ্রিল ২০১৯, শ্রীলঙ্কার নেগোম্বোর সেন্ট সেবাস্তিয়ানের গির্জার কাছে গণকবর দেওয়া হচ্ছে বোমা হামলায় নিহত কয়েকজনকে। ছবি: রয়টার্স

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে বোমা হামলায় নিহতদের অনেককেই আজ (২৩ এপ্রিল) গণকবরে শায়িত করা হচ্ছে।

নিহতদের শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয় কলম্বোর উত্তরে নেগোম্বোর সেন্ট সেবাস্তিয়ানের গির্জায়। গত ২১ এপ্রিল এই গির্জাটিও বোমা হামলার শিকার হয়।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি জানায়, শ্রীলঙ্কায় আজ জাতীয় শোক দিবস চলছে। সরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। নিহতদের স্মরণে সকালে তিন মিনিট নীরবতা পালন করা হয়।

নীরবতা পালনের খানিক পর পুলিশের একজন মুখপাত্র জানান, বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১০ এ। গতরাতে আহতদের অনেকে মৃত্যুবরণ করায় নিহতদের সংখ্যা বেড়ে যায় বলেও উল্লেখ করেন তিনি।

এরই মধ্যে পুলিশ জানায় কলম্বোর একটি বাস স্টেশন থেকে ৮৭টি বোমা উদ্ধার করা হয়েছে।

এদিকে, দেশটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ভয়াবহ হামলার সঙ্গে দেশটির স্থানীয় একটি ইসলামপন্থি দল জড়িত থাকার কথা সরকারের পক্ষ থেকে জানানো হলেও এখন পর্যন্ত কোনো দল এর দায় স্বীকার করেনি।

Comments

The Daily Star  | English

Another victim dies, death toll now 45

The death toll from last night's deadly fire in a building on Bailey Road in the capital rose to 45 as another injured died at the Dhaka Medical College Hospital this morning

18m ago