মোদি বিশ্বাস ঘাতকদের নিয়ে দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর স্বপ্ন দেখছেন: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তৃণমূল কংগ্রেস থেকে চলে যাওয়া কিছু বিশ্বাস ঘাতককে নিয়ে নরেন্দ্র মোদি আবার দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। কিন্তু ওই বিশ্বাস ঘাতকরাই এক সময় কালসাপ হয়ে দাঁড়াবে।
mamata banerjee
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা ব্যানার্জি। ফাইল ছবি

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তৃণমূল কংগ্রেস থেকে চলে যাওয়া কিছু বিশ্বাস ঘাতককে নিয়ে নরেন্দ্র মোদি আবার দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। কিন্তু ওই বিশ্বাস ঘাতকরাই এক সময় কালসাপ হয়ে দাঁড়াবে।

মঙ্গলবার বিকেলে কলকাতার অদূরে উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙায় দলের প্রার্থী দিনেশ ত্রিবেদীর হয়ে নির্বাচনী প্রচারে এই মন্তব্য করেছেন মমতা।

মমতা এদিন বলেন, ১৯৭১ সালের আগে যারা ওপার বাংলা থেকে ভারতে এসেছেন তারা এমনিতেই বৈধ-নাগরিক। কিন্তু এনআরসি করে তাদেরকেও বিদেশি বানানোর চেষ্টা করছে বিজেপি। যা কোনো দিনও এই রাজ্যে আমরা হতে দেবো না।

এর আগের দিন সোমবার, কলকাতার অদূরে হুগলি শ্রীরামপুরের দলের প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মমতাকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, রাজ্যের উন্নয়নে কেন্দ্রের সব প্রকল্পের স্টিকার মেরে দিচ্ছেন মমতা দিদি। কিন্তু দিদি আপনার দলের ৪০ জন বিধায়ক আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। রাজ্য জুড়ে যখন দেখবেন বিজেপির পদ্মফুলের জয়জয়কার তখনই দেখবেন, তারা কী করেন।

বিজেপি নেতা তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই মন্তব্যের উত্তর দিতে গিয়েই এদিন মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা বলেন।

এদিকে সোমবার চতুর্থ পর্যায়ে ভারতের ৯ রাজ্যের ৭১টি আসনে নির্বাচনের পরদিন আজ পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় ভোট পরবর্তী রাজনৈতিক সংঘর্ষ শুরু হয়েছে। বেশ কয়েকটি গ্রামের সেখানে শাসক তৃণমূল ও বিজেপির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও স্থানীয় প্রশাসন সূত্র নিশ্চিত করছে।

পঞ্চম দফার নির্বাচন হবে ৬ মে। সেদিন ৭ রাজ্যের ৫১টি আসনের ভোট নেওয়া হবে। আর একই দিন ভোট হবে পশ্চিমবঙ্গ রাজ্যের ৭ আসন বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলী এবং আরামবাগে।

চার দফা ভোটের ৪২ আসনের পশ্চিমবঙ্গে ভোট হয়েছে ১৮ আসনে।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

8h ago