‘ফণী’ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনী: আইএসপিআর

ঘূর্ণিঝড় ‘ফণী’ পরবর্তী জরুরি উদ্ধার ও ত্রাণ সহায়তাসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনী।
Army chief
২ মে ২০১৯, সাভার সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনীর বার্ষিক ফায়ারিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল আজিজ আহমেদ। ছবি: স্টার

ঘূর্ণিঝড় ‘ফণী’ পরবর্তী জরুরি উদ্ধার ও ত্রাণ সহায়তাসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনী।

আজ (২ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এদিকে, আমাদের সাভার সংবাদদাতা জানান, আজ সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনীর বার্ষিক ফায়ারিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল আজিজ আহমেদ সাংবাদিকদের বলেন, সামুদ্রিক ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে।

তিনি বলেন, ভারতের উড়িষ্যা উপকূলের দিকে ধেয়ে আশা প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় সেনাবাহিনীর সকল ডিভিশন ও এরিয়া হেডকোয়াার্টারকে প্রস্তুত রাখা হয়েছে।

“সেনাবাহিনীর সংশ্লিষ্ট ডিভিশনগুলোর পক্ষ থেকে বেসামরিক প্রশাসনের সাথে যোগাযোগ স্থাপন করা হয়েছে। আমরা প্রস্তুতি নিয়েছি এবং দুর্যোগের আগে এবং দুর্যোগ চলাকালে বা পরবর্তী যেকোনো দায়িত্ব পালনের জন্যে সেনাবাহিনী পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে,” যোগ করেন জেনারেল আব্দুল আজিজ আহমেদ।

এর আগে ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সেনাপ্রধান।

Comments

The Daily Star  | English

In a first, diesel to be pumped thru deep sea pipeline

After a long wait, diesel transportation is going to start through the first-ever undersea fuel pipeline

1h ago