শীর্ষ খবর

ইয়াঙ্গুনে দুর্ঘটনার কবলে বাংলাদেশ বিমানের উড়োজাহাজ

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ। এই ঘটনায় পাইলটসহ বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।
দুর্ঘটনা কবলিত উড়োজাহাজটি মাঝ বরাবর ভেঙে গেছে। ছবি: সংগৃহীত

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ। এই ঘটনায় পাইলটসহ প্রায় সব যাত্রীই কমবেশি আহত হয়েছেন।

বিমানের জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ দ্য ডেইলি স্টারকে বলেন, বোম্বার্ডিয়া ড্যাশ-৮ এর ফ্লাইট বিজি০৬০ পৌনে ৪টায় ইয়াঙ্গুনের উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ৬টা ২০ মিনিটের দিকে অবতরণের সময় খারাপ আবহাওয়ার কারণে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে যায়। এতে ২৯ জন যাত্রীসহ মোট ৩৩ জন আরোহী ছিলেন। যাত্রীদের মধ্যে একটি শিশুও ছিল।

ছবিতে দেখা যাচ্ছে, সবুজ ঘাসের একটি মাঠে বোম্বার্ডিয়া ড্যাশ-৮ উড়োজাহাজটি মুখ থুবড়ে পড়ে রয়েছে। এর সামনের চাকা ভাঙা। কার্যত পুরো উড়োজাহাজটিই মাঝ বরাবর ভেঙে গেছে। টর্চ লাইট হাতে চলেছে উদ্ধার অভিযান। অপর একটি ছবিতে বিমানের একজন ক্রুকে হাসপাতালে নিয়ে যেতে দেখা যাচ্ছে। তার সাদা শার্ট ছিল রক্তে ভেজা।

দুর্ঘটনার পর পরই বিমানবন্দরটিতে উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ ঘোষণা করেছে মিয়ানমার কর্তৃপক্ষ।

মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান দ্য ডেইলি স্টারকে বলেন, উড়োজাহাজটির বেশ ক্ষতি হয়েছে। যাত্রী ও ক্রু প্রায় সবাই কমবেশি আহত হয়েছেন। ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তবে কারও প্রাণ সংশয় নেই। একজনের হাত-পা ভেঙে গেছে। বাংলাদেশ দূতাবাসের সবাই ঘটনাস্থলে রয়েছেন।

Comments