সাতক্ষীরায় ‘বিএসএফের’ নির্যাতনে এক বাংলাদেশি নিহত

সাতক্ষীরা সদর উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।
bangladesh border guard
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

সাতক্ষীরা সদর উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

নিহত কবিরুল হোসেন মোল্লা (৩২) সাতক্ষীরার কালিয়ানী ছয়ঘরিয়া গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে।

কবিরুলের ভাই রবিউল ইসলাম মোল্লা আমাদের সাতক্ষীরা সংবাদদাতাকে জানান, গতকাল সন্ধ্যায় কয়েকজন ব্যক্তির সঙ্গে ভারতীয় চা পাতা আনতে সীমান্তে যান কবিরুল। এ সময় বিএসএফ সদস্যরা তাদের তাড়া করেন। অন্যরা পালাতে পারলেও তার ভাইকে বিএসএফ সদস্যরা আটক করেন।

রবিউলের অভিযোগ, “কবিরুলকে মারধর করে মুখে ও পায়ুপথে পেট্রল ঠেলে দেন বিএসএফ সদস্যরা। এর পর মারাত্মক অসুস্থ হয়ে পড়লে তাকে সীমান্তের শূন্যরেখায় ফেলে রেখে যান তারা।”

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, স্থানীয় লোকজন গুরুতর অসুস্থ অবস্থায় কবিরুলকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, “সীমান্তে নির্যাতনে একজন মারা গেছেন। তবে অভ্যন্তরীণ দ্বন্দ্বে না বিএসএফের নির্যাতনে মারা গেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।”

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

3h ago