নারায়ণগঞ্জে পুলিশের ১৬টি মোটরসাইকেল টিম চালু

নারায়ণগঞ্জে ঈদ উল ফিতর উপলক্ষে পুলিশের ১৬টি মোটরসাইকেল মোবাইল টিম চালু করা হয়েছে। এগুলো ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সদর এলাকায় সবসময় দায়িত্বে থাকবে। কোথাও যানজট কিংবা কোনো সমস্যা দেখা দিলে তারা তাৎক্ষণিক ব্যবস্থা নিবে।
নারায়ণগঞ্জের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঈদুল ফিতর উপলক্ষে পুলিশের ১৬টি মোবাইল টিম উদ্বোধন করেন পুলিশ সুপার হারুন আর রশীদ। ছবি: সনদ সাহা

নারায়ণগঞ্জে ঈদ উল ফিতর উপলক্ষে পুলিশের ১৬টি মোটরসাইকেল মোবাইল টিম চালু করা হয়েছে। এগুলো ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সদর এলাকায় সবসময় দায়িত্বে থাকবে। কোথাও যানজট কিংবা কোনো সমস্যা দেখা দিলে তারা তাৎক্ষণিক ব্যবস্থা নিবে।

বৃহস্পতিবার দুপুরে শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে রমজান, বৌদ্ধ পূর্ণিমা ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ এই তথ্য জানান।

এসপি বলেন, দেশের বিভিন্ন জেলার গাড়ি এই জেলা দিয়ে যাতায়াত করে। ফলে ঈদে কাঁচপুর ও ভুলতা এলাকায় যানজট সৃষ্টি হয়। সেজন্য আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি আনসার সদস্য মোতায়েন করেছি। সাধারণ মানুষকে স্বস্তি দেওয়াই আমাদের কাজ। জনগণ ঈদ উদযাপন করবে আমাদের পুলিশের কোনো ছুটি হবে না। আমরা ঈদ করব রাস্তায়। ঈদ উপলক্ষে পুলিশের কোনো ছুটি নেই।

তিনি আরও বলেন, ঈদের সময়টাতে অসাধু ব্যবসায়ী চক্র, ছিনতাইকারী ও ডাকাত দল সক্রিয় থাকে। পুলিশ ঈদে যানজট নিরসনের পাশাপাশি এসব অপরাধীদের প্রতিরোধে কাজ করে যাবে। আগামী দুই এক দিনের মধ্যে বৌদ্ধ পূর্ণিমা শুরু হবে। সে উপলক্ষে আমারা প্রস্তুতি নিচ্ছি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-২) সাজ্জাদ রুমন জানান, এখন তিনটি থানা এলাকায় পুলিশের মোবাইল টিম চালু হয়েছে। পর্যায়ক্রমে নারায়ণগঞ্জের সাতটি থানায় আটটি করে মোটরসাইকেলে দুইজন করে পুলিশ কাজ করবে। আর এ কার্যক্রম চলবে ঈদে আগের রাত পর্যন্ত।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ নুরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকীসহ পুলিশ ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.34 and Tk 0.70 a unit from March, which according to experts will have a domino effect on the prices of essentials ahead of Ramadan.

8h ago