৪ নেতার আশ্বাসে ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার

আওয়ামী লীগের চার জ্যেষ্ঠ নেতার আশ্বাসে অবশেষে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধ অংশের নেতা-কর্মীরা।
BCL Photo
১৯ মে ২০১৯, রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের চার জ্যেষ্ঠ নেতার সঙ্গে বৈঠক করেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পদবঞ্চিত অংশের আটজনের একটি প্রতিনিধিদল। ছবি: ফেসবুক থেকে নেওয়া

আওয়ামী লীগের চার জ্যেষ্ঠ নেতার আশ্বাসে অবশেষে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধ অংশের নেতা-কর্মীরা।

গতকাল দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হকের সঙ্গে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পদবঞ্চিত অংশের আটজনের একটি প্রতিনিধিদলের কয়েক ঘণ্টার বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এসে অবস্থান কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন তারা।

এ বিষয়ে আজ (২০ মে) আন্দোলনকারী অংশের নেতৃত্ব দেওয়া ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ উদ্দিন বাবু দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “সম্পূর্ণ বিতর্কমুক্ত ও স্বচ্ছ ছাত্রলীগের দাবিতে আমরা আন্দোলন শুরু করেছিলাম। এর প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের চার জ্যেষ্ঠ নেতা গতকাল রাতে আমাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। এসময় তারা বলেছেন যে, কমিটির বিতর্কিতদের বাদ দেওয়া, মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলাকারীদের যথোপযুক্ত বিচার এবং আমাদের দাবি-দাওয়াগুলো তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করিয়ে দেবেন।”

“যেহেতু আপা (প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা) তাদেরকে দায়িত্ব দিয়েছেন, সেহেতু তাদের কথায় আশ্বস্ত হয়ে আমরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছি”, যোগ করেন তিনি।

আরও পড়ুন:

লিপিদের ওপর রাব্বানীদের হামলা, প্রতিবাদে অবস্থান কর্মসূচি

ছাত্রলীগের কমিটি জটিলতা চলছেই

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি: বিতর্কের শেষ নেই

 

Comments

The Daily Star  | English

Baily Road Fire: Rescue efforts underway, some feared trapped inside

A fire broke out at a branch of Kachchi Bhai restaurant on the first floor of a six-storey commercial building on Baily Road in Dhaka tonight

1h ago