ঈদ অবসরে নতুন গানের সঙ্গে

ঈদের ছুটিতে ভাবছেন কী গান শুনবেন কোন গান শুনবেন? এখনতো আর অডিও অ্যালবাম নেই। সব গানই এখন অনলাইনে প্রকাশিত হয়। তাই বদলে গেছে গান শোনা আর দেখার মাধ্যম। প্রকাশনা প্রতিষ্ঠানগুলো নতুন গান নিয়ে চেষ্টা করেছেন উৎসবকে বর্ণাঢ্য করার। সেসব নানারকম গান ও ভিডিও নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের আয়োজন...
Music
ছবি: সংগৃহীত

ঈদের ছুটিতে ভাবছেন কী গান শুনবেন কোন গান শুনবেন? এখনতো আর অডিও অ্যালবাম নেই। সব গানই এখন অনলাইনে প্রকাশিত হয়। তাই বদলে গেছে গান শোনা আর দেখার মাধ্যম। প্রকাশনা প্রতিষ্ঠানগুলো নতুন গান নিয়ে চেষ্টা করেছেন উৎসবকে বর্ণাঢ্য করার। সেসব নানারকম গান ও ভিডিও নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের আয়োজন...

এবার ঈদে প্রকাশিত হয়েছে কুমার বিশ্বজিতের নতুন গানের মিউজিক ভিডিও ‘রস কইয়া বিষ খাওয়াইলো’। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন জবান আলী।

আসিফ আকবর ও কর্নিয়া দ্বৈত গান ‘তোমার হাসি’ প্রকাশিত হয়েছে ম্যাক্সের ব্যানারে। মেহেদি হাসান লিমনের কথায় গানটির সুর করেছেন নাজির মাহমুদ। সিডি চয়েজ থেকে প্রকাশিত হয়েছে আসিফ আকবর ও পূজার দ্বৈত গান ‘আমি তুমিময়’। এছাড়াও শিল্পীর দ্বৈত ও একক গান প্রকাশিত হয়েছে এবারের ঈদে।

কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদের নতুন গান ‘মন তুই’ প্রকাশিত হয়েছে শিল্পীর নিজস্ব চ্যানেলে। রাকিব হাসান রাহুলের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। এছাড়া সিডি চয়েজ থেকে প্রকাশিত হয়েছে হাবিব ওয়াহিদের আরেকটি গান ‘মনের কিনারায়’।

আরেফিন রুমির একক গান ‘হৃদয় জানে’ প্রকাশ করেছে লেজারভিশন। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজে। পাশাপাশি প্রকাশিত হতে যাচ্ছে তার বিশ্বকাপ ক্রিকেট মিউজিক ভিডিও ‘বিশ্ব জয়ের পথে বাংলাদেশ’।

ইমরান ও পড়শীর ‘আবদার’ প্রকাশিত হচ্ছে সিডি চয়েজ থেকে। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। সংগীতা থেকে প্রকাশিত হয়েছে ইমরান-শুভমিতার দ্বৈত গান ‘পাওয়া’। স্নেহাশীষ ঘোষের কথায় এই ‘গানটির সুর ও সংগীতায়োজন’ করেছেন শিল্পী নিজে। সাউন্ডটেক থেকে প্রকাশিত হয়েছে কিশোরের সুরে আহমেদ রিজভীর কথায় ‘কে তোমাকে এত ভালোবাসতে পারে’ শিরোনামের একটি গান।

মিনারের নতুন গান প্রিন্স মাহমুদের সুরে ‘বিশ্বাস’ প্রকাশিত হয়েছে জি সিরিজ থেকে। ‘হারায়’ শিরোনামের গান প্রকাশ করেছে সিডি চয়েজ। গানটির কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ, সুর করেছেন মিনার নিজেই। ‘হৃদয়ের পথে’ শিরোনামের গান প্রকাশিত হয়েছে গানচিল মিউজিক থেকে। গানটি লিখেছেন সোমেশ্বর অলি, সুর করেছেন সাজিদ সরকার। এছাড়া মিনারের ‘তোমার হাতে হাত’ প্রকাশ পাচ্ছে সুরঞ্জলী থেকে। সজীব শাহরিয়ারের কথায় গানটির সুর করেছেন  রেজওয়ান শেখ।

কাজী শুভর নতুন গানের তালিকায় রয়েছে সঙ্গীতা থেকে প্রকাশিত হয়েছে ‘মন ভাঙা’, ধ্রুব মিউজিক থেকে প্রকাশিত হয়েছে ‘ভুলিয়া না যাইও’ এবং সিডি চয়েজ থেকে ‘বণমালী’। এই গানটির কথা লিখেছেন- রবিউল ইসলাম জীবন, সুর করেছেন শিল্পী নিজেই।

ঐশীর ‘ইস্টিশন-টু’ প্রকাশিত হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে। মুরাদ নুরের সুরে গানটি কথা লিখেছেন মাসুদ পথিক।

অন্য গানগুলোর মধ্যে রয়েছে লেজার ভিশন থেকে এফএ সুমনের ‘ফতুর’, ইমন চৌধুরীর সুর ও সংগীত তানজীব সারোয়ারের গান ‘তুই ছাড়া’ প্রকাশিত হয়েছে।

প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন প্রকাশ করছে একাধিক গান ও ভিডিও। সে তালিকায় রয়েছে অর্ণবের নতুন গান ‘কি হলে কি হতো’। এই গানটিতে মডেল হয়েছেন মিথিলা। আরিফুল ইসলাম মিঠুর ‘মাঝরাতে’ শিরোনামের নতুন গান প্রকাশিত হয়েছে সফিউদ্দিন শিকদার কথায় গানটির সুর করেছেন মো. ইশহাক। এছাড়া তানভীর তারেকের ‘আবার নতুন করে’, প্রেরণার কণ্ঠে ‘মন প্রজাপতি’ গানগুলো প্রকাশ করেছে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি।

প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ ঈদ উপলক্ষে বেশ কিছু একক গান ও মিউজিক ভিডিও প্রকাশ করছে। ইমরান-কনার দ্বৈত ‘তোমাকে ছুঁয়ে দেব’, এফএ সুমনের ‘থাকব কী করে’ ও কিশোর পলাশের ‘উড়ে আয়’ গানগুলি।

জিসান মাল্টিমিডিয়া প্রকাশ করছে কণ্ঠশিল্পী সালমার ‘কে যে কখন’, সেনিজের ‘বিরহের নদী’। সিঁথি সাহা ও এফ এ প্রীতমের দ্বৈত গান ‘মায়া’ প্রকাশ করেছে এই প্রতিষ্ঠান।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago