যানজটে আটকে থাকা নারীর রাস্তায় সন্তান প্রসব

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর এলাকায় দীর্ঘক্ষণ যানজটে আটকা থাকা এক নারী সন্তান প্রসব করেছেন।
Tangail delivery
৪ জুন ২০১৯, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে দীর্ঘ সময় আটকে থাকা এক নারী রাস্তায় সন্তান প্রসব করেন। ছবি: স্টার

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর এলাকায় দীর্ঘক্ষণ যানজটে আটকা থাকা এক নারী সন্তান প্রসব করেছেন।

প্রিয়জনের সাথে ঈদ করার জন্য পোশাক শ্রমিক হাবিব হোসেন আজ (৪ জুন) ভোরে তার অন্তঃসত্বা স্ত্রীকে নিয়ে গাজীপুর থেকে কুড়িগ্রামের পথে বাসযোগে রওনা হন।

এদিকে যাতায়াতের পথে দীর্ঘ যানজটের কারণে মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর গোলচত্ত্বর এলাকায় আসামাত্রই তার স্ত্রী আফরোজার প্রসব বেদনা শুরু হয়। গাড়ি সামনে-পিছনে যেতে না পারায় স্বামী যাত্রীদের সহযোগিতায় রাস্তার পাশেই তার স্ত্রী নবজাতক কন্যা সন্তানের জন্ম দেন।

ভুয়াপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু সামা দ্য ডেইলি স্টারকে বলেন, পুলিশের ফোন পেয়ে তিনি একটি অ্যাম্বুলেন্স এবং দুজন নার্স সেখানে পাঠান।

স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ নার্স সাজেদা খাতুন বলেন, “ঘটনাস্থলে আসার আগেই সন্তান প্রসব হয়েছে সড়কের উপরে। এরপর মা মেয়েকে চেকআপ করা হয়েছে। পাশাপাশি দুজনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। দুজনই সুস্থ রয়েছে।”

নবজাতকের বাবা হাবিব হোসেন জানান, তিনি গাজীপুরের একটি পোশাক তৈরির কারখানায় কাজ করেন। মা-বাবার সাথে ঈদ করতে সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে গাজীপুর থেকে কুড়িগ্রাম যাচ্ছিলেন।

আজ সকাল ১০টায় পথেই তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। স্বাভাবিকভাবেই স্ত্রী আফরোজা বেগম কন্যা শিশু জন্ম দেন। ভুয়াপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নার্সসহ একটি অ্যাম্বুলেন্স আসে। পরে নার্সরা স্ত্রীকে চিকিৎসাসেবা দেন।

হাবিবের গ্রামের বাড়ি কুড়িগ্রাম সদর উপজেলার ৩নং ভোগদাঙ্গা ইউনিয়নের পোরার ভিটা। এদিকে যমুনা স্মরণী এলাকায় সন্তান জন্ম নেওয়ায় হাবিব তার মেয়ের নাম রেখেছেন স্বরনী।

এদিকে সন্তানসহ হাবিব সাড়ে ১১টার দিকে প্রাইভেটকার চড়ে বাড়ির দিকে রওনা হয়ে যান।

আরও পড়ুন:

ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন, টাঙ্গাইল মহাসড়কে

টাঙ্গাইল মহাসড়কে ভোগান্তি, যাত্রীদের বিক্ষোভ

Comments

The Daily Star  | English
Climate change is fuelling child marriage in Bangladesh

Climate change is fuelling child marriage in Bangladesh

Climate change adaptation programmes must support efforts that promote greater access to quality education for adolescent girls.

6h ago