নিখোঁজের ২ দিন পর শিশুর লাশ উদ্ধার

নিখোঁজের দুইদিন পর আজ সোমবার (১০ জুন) সকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর সরকারি কলেজের পেছনের ধলেশ্বরী নদী থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।
Manikganj teenage girl Adia
আদিয়া ইসলাম। ছবি: সংগৃহীত

নিখোঁজের দুইদিন পর আজ সোমবার (১০ জুন) সকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর সরকারি কলেজের পেছনের ধলেশ্বরী নদী থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে, গত ৮ জুন দুপুরে ওই উপজেলার কুস্তা এলাকায় নদীতে মা-বাবার সঙ্গে গোসলে নেমে পানিতে ডুবে নিখোঁজ হয় ১০ বছরের শিশু আদিয়া ইসলাম।

আদিয়া রাজধানীর মিরপুরের শাহ আলী এলাকার ব্যবসায়ী আমিরুল ইসলামের মেয়ে। সে মিরপুর গার্লস স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী। ঈদের ছুটিতে সে বাবা-মার সঙ্গে ঘিওর উপজেলার কুস্তা গ্রামে নানাবাড়িতে বেড়াতে গিয়েছিলো।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের ছুটিতে আমিরুল ইসলাম তার স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে ঘিওরের কুস্তা গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে যান। শনিবার বেলা ১২টার দিকে দুই মেয়েকে নিয়ে তিনি ও তার স্ত্রী বাড়ির পাশে ধলেশ্বরী নদীতে গোসলে নামেন। গোসলের এক পর্যায়ে বড় মেয়ে আদিয়া গভীর পানিতে তলিয়ে গেলেও তা টের পাননি তিনি।

এরপর, আদিয়াকে খোঁজ করে না পেয়ে বাবা-মা আহাজারি করতে থাকেন। এ সময় স্থানীয় ব্যক্তিরা সেখানে গিয়ে আদিয়াকে উদ্ধারের চেষ্টা চালায়। তবে নদীতে স্রোত থাকায় তারা ব্যর্থ হন। পরে ঘিওর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। সোমবার ভোর ৬টায় নিখোঁজের স্থান কুস্তা থেকে দেড় কিলোমিটার ভাটিতে ঘিওর সরকারি কলেজ এলাকায় নদীতে ওই শিশুর লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় তার লাশ উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে ঘিওর থানার পরিদর্শক (তদন্ত) আনিসুল হক জানান, পরিবারের ইচ্ছায় শিশুটির লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

In a first, diesel to be pumped thru deep sea pipeline

After a long wait, diesel transportation is going to start through the first-ever undersea fuel pipeline

1h ago