অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ১৩ গণপরিবহনকে জরিমানা

মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে যাত্রীসেবা, শুভযাত্রা, নীলাচল, ধামরাই-গুলিস্তান, নিরাপদ ও শান্তি নামক ১৩ পরিবহনকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
Manikganj Paturia ghat
মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ১৩ পরিবহনকে ৫৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ছবি: স্টার

মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে যাত্রীসেবা, শুভযাত্রা, নীলাচল, ধামরাই-গুলিস্তান, নিরাপদ ও শান্তি নামক ১৩ পরিবহনকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল (১০ জুন) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পাটুরিয়া ঘাট, চৌরাস্তা ও টার্মিনাল এলাকায় এই অভিযান পরিচালনা করেন শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জাকির হোসেন।

অভিযানে অন্যান্য পরিবহনকে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়। বিভিন্ন পরিবহনের ছাদ থেকে যাত্রী নামিয়েও দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন আরো বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট চলবে।

উল্লেখ্য, মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠে বাস মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে ঘাট দুটিতে ঈদ ফেরত যাত্রীদের ভিড় থাকায় পরিবহনের মালিক ও শ্রমিকরা স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় গাড়ির কৃত্রিম সংকট দেখিয়ে যাত্রীদের জিম্মি করে তাদের কাছ থেকে তিন থেকে চারগুণ ভাড়া আদায় করছেন- এমন অভিযোগের ওপর দ্য ডেইলি স্টারসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

এদিকে, আজ সকালে পাটুরিয়া, দৌলতদিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের চাপ দেখা যায়। তবে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে পর্যাপ্ত ফেরি ও লঞ্চ থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান।

Comments