রিজার্ভ ডের অভাব বোধ করছেন বাংলাদেশ কোচ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই পয়েন্ট ধরেই রেখেছিল বাংলাদেশ। সেমিফাইনালের লক্ষ্যে ছুটতে এই দুই পয়েন্ট পথ করে দিতে পারত সহজ। কিন্তু ব্রিস্টলের বেরসিক বৃষ্টিতে সব হিসাব গোলমেলে হয়ে গেছে। শ্রীলঙ্কান অধিনায়ক যেমন এই ম্যাচে পাওয়া এক পয়েন্ট নিয়েই খুশি, বাংলাদেশ প্রধান কোচ স্টিভ রোডস দেখছেন উল্টোভাবে। তার কাছে এটি পয়েন্ট খোয়ানোর ম্যাচ। আর তাই বিশ্বকাপে লিগ পর্বেও রিজার্ভ ডের অভাব অনুভব করছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই পয়েন্ট ধরেই রেখেছিল বাংলাদেশ। সেমিফাইনালের লক্ষ্যে ছুটতে এই দুই পয়েন্ট পথ করে দিতে পারত সহজ। কিন্তু ব্রিস্টলের বেরসিক বৃষ্টিতে সব হিসাব গোলমেলে হয়ে গেছে। শ্রীলঙ্কান অধিনায়ক যেমন এই ম্যাচে পাওয়া এক পয়েন্ট নিয়েই খুশি, বাংলাদেশ প্রধান কোচ স্টিভ রোডস দেখছেন উল্টোভাবে। তার কাছে  এটি পয়েন্ট খোয়ানোর ম্যাচ। আর তাই বিশ্বকাপে লিগ পর্বেও রিজার্ভ ডের অভাব অনুভব করছেন তিনি।

ব্রিস্টকে মঙ্গলবার সকাল থেকেই নামা বৃষ্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টসই হতে পারেনি। খেলা হওয়ার কোন পরিস্থিতি না থাকায় কাট অফ টাইমের ঘণ্টা দেড়েক আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। খেলা বাতিলের পরেও এখানে বৃষ্টি থামেনি, ঝিরিঝিরি বৃষ্টি বিকেল পৌনে পাঁচটাই এই প্রতিবেদন লেখা পর্যন্ত চলছিল।

ইংল্যান্ডে এই সময়ে বৃষ্টি হবেই। আগের দিন ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। এর আগে ব্রিস্টলেই ভেসে যায় পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। বৃষ্টির পূর্বাভাস আছে আরও কয়েকটি ম্যাচে।

এমন আবহাওয়ায় লিগ পর্বের ম্যাচে রিজার্ভ ডে রাখা উচিত ছিল বলে মনে করেন রোডস, ‘হ্যাঁ।  আমার মনে হয় (রিজার্ভ ডে থাকতে পারত)। আপনি যদি ইংলিশ আবহাওয়া জেনে থাকেন তাহলে দুঃখজনক ভাবে এই সময়ে অনেক বৃষ্টি সহ্য করতে হবে। আমরা বলতে পারব না কখন বৃষ্টি নামবে। কিন্তু এই মুহূর্তে এটা করাতে (রিজার্ভ রাখা কিছু সমস্যাও আছে। টুর্নামেন্টের আয়োজকদের জন্য এটা বড় মাথা ব্যথা হত। আমি জানি, এটা  (রিজার্ভ ডে) করা কঠিন হতো। কিন্তু আমরা খেলার মাঝে বেশ কিছু সময় পাই। এক ভেন্যু থেকে আরেক ভেন্যু যাওয়া একদিন পিছিয়ে দলেই এটা সম্ভব হতো। আমরা চাঁদে মানুষ পাঠাতে পারি তাহলে রিজার্ভ ডে রাখতে পারব না কেন (হাসি)। সমর্থকদের জন্যও এটা হতাশার।’

করুনারত্নে আবার মনে করছেন না বৃষ্টির কথা মাথায় এনে বাড়তি একদিন রাখা যেত, 'রিজার্ভ ডে থাকলে ভাল হত। কিন্তু আমার মনে হয় না এটা রাখা সম্ভব ছিল। এত বড় টুর্নামেন্ট, নয়টা ম্যাচ খেলছি সবাই। আমার মনে হয় না এরমধ্যে আবার রিজার্ভ ডে রাখা যেত। কারণ ম্যাচের পরদিনই আমাদের বিভিন্ন ভেন্যুতে ভ্রমণ করতে হচ্ছে।'

Comments