শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

লন্ডনের আকাশ মেঘলা। তাই শুরুতে সুইং পাবেন পেসাররা। এই ভাবনা মাথায় রেখেই টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন শ্রীলঙ্কার দলনেতা দিমুথ করুনারত্নে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চও জানালেন, তিনিও আগে ফিল্ডিংই করতেন। তবে সেই পরিকল্পনাটা মাথা থেকে ঝেড়ে ফেলে তাদেরকে নামতে হচ্ছে ব্যাটিংয়ে।
australia vs sri lanka
ছবি: আইসিসি

লন্ডনের আকাশ মেঘলা। তাই শুরুতে সুইং পাবেন পেসাররা। এই ভাবনা মাথায় রেখেই টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন শ্রীলঙ্কার দলনেতা দিমুথ করুনারত্নে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চও জানালেন, টস জিতলে তিনি আগে ফিল্ডিংই করতেন। তবে সেই পরিকল্পনাটা মাথা থেকে ঝেড়ে ফেলে তাদেরকে নামতে হচ্ছে ব্যাটিংয়ে।

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে শনিবার (১৫ জুন) মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। কেনিংটন ওভালে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে পয়েন্ট তালিকার তিন নম্বরে ফিঞ্চের অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে করুনারত্নের শ্রীলঙ্কা।

বিশ্বকাপে দুবার অসিদের হারিয়েছে লঙ্কানরা। দুবারই ১৯৯৬ সালে। ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এরপর আরও ছয়বার মুখোমুখি হয়েছে দল দুটি। তবে শ্রীলঙ্কা আর জয়ের দেখা পায়নি। পাঁচটি ম্যাচে জিতেছে অস্ট্রেলিয়া, একটি পণ্ড হয়েছে বৃষ্টিতে। অর্থাৎ বিশ্ব মঞ্চে ২৩ বছর ধরে অসিদের বিপক্ষে জয়হীন লঙ্কানরা।

আঙুলের চোট থেকে সেরে ওঠা নুয়ান প্রদীপ জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার একাদশে। অভিজ্ঞ পেসার সুরঙ্গা লাকমল খেলছেন না। ফিরেছেন মিলিন্দা সিরিবর্ধনে। এ ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। নাথান কোল্টার-নাইলের পরিবর্তে জায়গা পেয়েছেন জেসন বেহরেনডর্ফ।

শ্রীলঙ্কা:

কুসল পেরেরা (উইকেটরক্ষক), দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা।

অস্ট্রেলিয়া:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেয়ারি (উইকেটরক্ষক), জেসন বেহরেনডর্ফ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন।

Comments

The Daily Star  | English

Fire breaks out in Gazipur warehouse

A fire broke out in a fabric warehouse in Konabari area of ​​Gazipur City Corporation this afternoon

7m ago