মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা হতে হবে গণমাধ্যমের সামনে, শর্ত ডাক্তারদের

টানা এক সপ্তাহ ধর্মঘট চালানোর পর এখন শর্তসাপেক্ষে পশ্চিমবঙ্গ সরকারের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসতে চাইছে ধর্মঘটী জুনিয়র চিকিৎসকরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের জন্য স্থান নির্বাচন করতে রাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেছেন, গণমাধ্যমের উপস্থিতিতে এই বৈঠক হতে হবে।
কলকাতায় চিকিৎসকদের আন্দোলনের সমর্থনে নয়া দিল্লিতে আল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস-এর চিকিৎসকদের বিক্ষোভ। ছবি সৌজন্য: স্টেটসম্যান

টানা এক সপ্তাহ ধর্মঘট চালানোর পর এখন শর্তসাপেক্ষে পশ্চিমবঙ্গ সরকারের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসতে চাইছে জুনিয়র চিকিৎসকরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের জন্য স্থান নির্বাচন করতে রাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেছেন, গণমাধ্যমের উপস্থিতিতে এই বৈঠক হতে হবে।

কলকাতায় একটি হাসপাতালে চিকিৎসাধীন রোগীর মৃত্যুর পর এক জুনিয়র চিকিৎসককে মারধরের অভিযোগ ওঠে মৃতের পরিবারের বিরুদ্ধে। তারই প্রতিবাদে ধর্মঘট শুরু করেন চিকিৎসকরা। সংকট নিরসনে সকল দাবি মেনে নিয়ে আলোচনার প্রস্তাব এসেছিল মুখ্যমন্ত্রীর তরফে। কিন্তু সেই প্রস্তাব তখন ফিরিয়ে দিয়েছিলেন আন্দোলনকারীরা। আন্দোলনের এক পর্যায়ে, শত শত ডাক্তার গণইস্তফা দেন।

ভারতের এনডিটিভির খবরে জানানো হয়, রোববার বৈঠক বসেন আন্দোলনের কেন্দ্রে থাকা নীল রতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। বৈঠক শেষে তাদের ঘোষণা, “মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আমরা এই অচলাবস্থার অবসান চাই, তবে স্বচ্ছতার জন্য এই বৈঠক রুদ্ধদ্বার হবে না, সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে বৈঠক হবে।”

তবে পশ্চিমবঙ্গ সরকারের তরফে রোববার বিকেল পর্যন্ত তাদের এই অবস্থানের ব্যাপারে কোনো উত্তর দেওয়া হয়নি।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

1h ago