বালিশকাণ্ডে জড়িত কর্মকর্তা বুয়েটে ছাত্রদল নেতা ছিলেন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বালিশকাণ্ডে জড়িত কর্মকর্তা ছাত্রদল করতেন। তিনি বুয়েটে ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন।
জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ অর্থমন্ত্রীর অনুপস্থিতিতে তার পক্ষে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেট আলোচনায় অংশ নেন। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বালিশকাণ্ডে জড়িত কর্মকর্তা ছাত্রদল করতেন। তিনি বুয়েটে ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন।

আজ সোমবার ২০১৮-২০১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের ছাঁটাই প্রস্তাবের আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “পরমাণু বিদ্যুৎকেন্দ্রের ওই ঘটনায় যিনি দায়িত্বে ছিলেন, তার কিছু পরিচয় আমরা পেয়েছি। একসময় তিনি বুয়েটে ছাত্রদলের নির্বাচিত ভিপিও নাকি ছিলেন। তাকে সেখান থেকে সরানোও হয়েছে। যখনই তথ্য পেয়েছি, সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।”

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১ হাজার ১৮৪ কোটি ৯৩ লাখ ৫৬ হাজার টাকা মঞ্জুরি দাবি উপস্থাপন করে। এতে ছাঁটাই প্রস্তাবের আলোচনায় জাতীয় পার্টির সাংসদ পীর ফজলুর রহমান বলেন, পূর্ত মন্ত্রণালয় দুর্নীতিগ্রস্ত। বালিশ নিয়ে তাদের দুর্নীতির ভয়াবহ রূপ প্রকাশ পেয়েছে। সম্পূরক বাজেটে টাকা বরাদ্দ দেওয়া হলে সেটাও দুর্নীতিতে যাবে।

বিএনপির সাংসদ হারুনুর রশীদও রূপপুরের দুর্নীতির মহোৎসবের অভিযোগের কথা উল্লেখ করে দুর্নীতি কমিয়ে আনার উদ্যোগের দাবি জানান।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30pm, there were murmurs of one death. By then, the fire had been burning for over an hour.

9h ago