টস জিতে ফিল্ডিং বেছে নিল নিউজিল্যান্ড

আউটফিল্ড খেলার উপযোগী হওয়ায় নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর অবশেষে অনুষ্ঠিত হয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচের টস। তাতে জিতেছেন কিউই দলনেতা কেন উইলিয়ামসন। কন্ডিশনের ফায়দা নিতে তিনি বেছে নিয়েছেন ফিল্ডিং। ফলে ফাফ দু প্লেসির নেতৃত্বাধীন প্রোটিয়াদের শুরুতে ব্যাটিং করতে হবে।
new zealand vs south africa
ছবি: আইসিসি

আউটফিল্ড খেলার উপযোগী হওয়ায় নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর অবশেষে অনুষ্ঠিত হয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচের টস। তাতে জিতেছেন কিউই দলনেতা কেন উইলিয়ামসন। কন্ডিশনের ফায়দা নিতে তিনি বেছে নিয়েছেন ফিল্ডিং। ফলে ফাফ দু প্লেসির নেতৃত্বাধীন প্রোটিয়াদের শুরুতে ব্যাটিং করতে হবে।

বুধবার (১৯ জুন) বার্মিংহামের এজবাস্টনে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও মাঠ ভেজা থাকায় তা সম্ভব হয়নি। আউটফিল্ডকে উপযোগী করে তুলতে প্রায় দেড় ঘণ্টা সময় বাড়তি লাগায় ম্যাচের দৈর্ঘ্য কমে এসেছে। খেলা হবে ৪৯ ওভারের।

বিশ্বকাপের পয়েন্ট তালিকার তিনে নিউজিল্যান্ড। তাদের অর্জন ৭ পয়েন্ট। চার ম্যাচের প্রথম তিনটিতে টানা জয় পাওয়ার পর বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে কিউইদের সবশেষ ম্যাচটি। অন্যদিকে, আট নম্বরে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা পাঁচ ম্যাচ থেকে পেয়েছে মাত্র ৩ পয়েন্ট।

অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামছে নিউজিল্যান্ড। তবে দক্ষিণ আফ্রিকা দলে এসেছে একটি বদল। চোট কাটিয়ে ফিরেছেন পেসার লুঙ্গি এনগিডি। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন আরেক তরুণ পেসার বিউরান হেন্ড্রিকস।

নিউজিল্যান্ড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

দক্ষিণ আফ্রিকা:

ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, ইমরান তাহির, আন্দিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago