বালিশকাণ্ডে জড়িত প্রকৌশলী কুয়েটের, বুয়েটের নয়: ফখরুল

রূপপুর পারমাণবিক প্রকল্পে বালিশকাণ্ডে জড়িত প্রকৌশলী ছাত্রদলের নেতা ছিল- সংসদে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেছেন, “এটা সর্বৈব মিথ্যা, একেবারে একটা অসত্য কথা তিনি সংসদে দাঁড়িয়ে বলেছেন। একজন প্রধানমন্ত্রী যখন একরম অসত্য বক্তব্য দেন সেটা অপ্রত্যাশিত ও গ্রহণযোগ্য নয়।”
mirza fakhrul islam alamgir
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

রুপপুর পারমাণবিক প্রকল্পে বালিশকাণ্ডে জড়িত প্রকৌশলী ছাত্রদলের নেতা ছিল- সংসদে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেছেন, “এটা সর্বৈব মিথ্যা, একেবারে একটা অসত্য কথা তিনি সংসদে দাঁড়িয়ে বলেছেন। একজন প্রধানমন্ত্রী যখন একরম অসত্য বক্তব্য দেন সেটা অপ্রত্যাশিত ও গ্রহণযোগ্য নয়।”

সেই প্রকৌশলী সম্পর্কে ফখরুল বলেন, ‘‘প্রকৃতপক্ষে প্রকৌশলী মাসুদুল হক বুয়েটের ছাত্র নন। তিনি খুলনার প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-কুয়েটের ছাত্র। আমরা তার সব তথ্য সংগ্রহ করেছি। ছাত্রজীবনে তিনি কুয়েটের একেএম ফজলুল হক হলে ২৬ নম্বর রুমে থাকতেন। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে তার রোল নম্বর ছিল ৯২১৩৫। তিনি কোনো দিনই ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। সম্ভবত তিনি কোনো বাম ছাত্র সংগঠনের সাথে ছিলেন। এখন বঙ্গবন্ধু প্রকৌশলীর সঙ্গে জড়িত। প্রধানমন্ত্রীর এমন বক্তব্য অনভিপ্রেত।”

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তাদের আবাসিক ভবনের কাজে দুর্নীতির কথা গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর গত ১৭ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছিলেন, বালিশকাণ্ডে জড়িত কর্মকর্তা ছাত্রদল করতেন। তিনি বুয়েটে ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

3h ago