ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা

তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
dig mizan
পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান। ছবি: সংগৃহীত

তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ (২৪ জুন) দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) এই মামলা করা হয় বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে, আজই ডিআইজি মিজানের বিরুদ্ধে মামলা করা হতে পারে বলে জানিয়েছিলেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, “গতকাল আমি তার (ডিআইজি মিজান) বিরুদ্ধে মামলা করার অনুমোদন দিয়েছি। বিষয়টিকে আমলে নিয়ে আজ দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তারা এই মামলা দায়ের করতে পারে।”

গত ১৯ জুন মিজানুর রহমানের স্থাবর সম্পদ ক্রোক এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছেন আদালত।

নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছিলো দুর্নীতি দমন কমিশন (দুদক)। কিন্তু, এই তদন্ত করতে গিয়ে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাসির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন মিজানুর রহমান।

Comments

The Daily Star  | English

PM suggests common currency for Muslim nations

Prime Minister Sheikh Hasina today suggested that the Muslim countries introduce a common currency like the euro of the European Union to facilitate trade and commerce among them

8m ago