শুধু অভিযানে মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন সম্ভব নয়: আইজিপি

শুধু অভিযান দিয়ে মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন করা সম্ভব নয়, সে জন্য জনগণকে সম্পৃক্ত করে বেশ কিছু কৌশল গ্রহণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
IGP
২৪ জুন ২০১৯, ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের আয়োজনে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে ৮৩ মাদকাসক্ত এবং মাদককারবারীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্যে তাদের মধ্যে রিকশাভ্যান এবং সেলাই মেশিন বিতরণ করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: স্টার

শুধু অভিযান দিয়ে মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন করা সম্ভব নয়, সে জন্য জনগণকে সম্পৃক্ত করে বেশ কিছু কৌশল গ্রহণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

গতকাল (২৪ জুন) ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের আয়োজনে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাধারণ জনগণের সহায়তায় আমরা সব ধরনের সমস্যার সমাধান করতে চাই।

আইজিপি বলেন, “এ কারণে আমরা মাদকাসক্ত ও মাদককারবারীদের পুনর্বাসন করার কর্মসূচি হাতে নিয়েছি। আমরা তাদের দেখভালের কর্মসূচিও হাতে নিবো।”

“জনগণের সহযোগিতায় আমরা ইতোমধ্যে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করেছি,” উল্লেখ করে পুলিশের এই শীর্ষ কর্মকর্তা বলেন, “আমি আশা করি, জনগণের সহায়তায় এবার দেশ থেকে মাদক নির্মূল করা হবে।”

অনুষ্ঠানে মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ৭৫ পুরুষ ও ৮ নারী মাদকাসক্ত এবং মাদককারবারীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্যে তাদের মধ্যে রিকশাভ্যান এবং সেলাই মেশিন বিতরণ করেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান এবং জেলা প্রশাসক অতুল সরকার।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago