আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের হাইলাইটস

আরও একটি জয়। আরও একটি সাকিবময় জয়। মন্থর উইকেটে দারুণ ব্যাটিং করে তোলেন হাফসেঞ্চুরি। এরপর বল হাতে রীতিমতো রুদ্রমূর্তি ধারণ করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। একাই নেন পাঁচ উইকেট। তাতে সোমবার (২৪ জুন) সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। সবচেয়ে বড় কথা, এই জয়ে টিকে থাকল সেমিফাইনাল খেলার আশা।

আরও একটি জয়। আরও একটি সাকিবময় জয়। মন্থর উইকেটে দারুণ ব্যাটিং করে তোলেন হাফসেঞ্চুরি। এরপর বল হাতে রীতিমতো রুদ্রমূর্তি ধারণ করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। একাই নেন পাঁচ উইকেট। তাতে সোমবার (২৪ জুন) সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। সবচেয়ে বড় কথা, এই জয়ে টিকে থাকল সেমিফাইনাল খেলার আশা।

এই জয়ে ৭ ম্যাচে ৭ পয়েন্ট হলো বাংলাদেশের। টাইগাররা উঠে এলো পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। অন্যদিকে, বিশ্বকাপ থেকে আগেই বিদায় নেওয়া আফগানিস্তান এখনও কোনো পয়েন্ট পায়নি।

বিশ্বকাপে এদিন প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ উইকেট নেন সাকিব। গড়েন ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়ার রেকর্ড। এছাড়া বিশ্বকাপে একই ম্যাচে পঞ্চাশ রান ও পাঁচ উইকেট নেওয়া মাত্র দ্বিতীয় খেলোয়াড়ও এখন এই অলরাউন্ডার। সবমিলিয়ে ম্যাচটি ছিল সাকিবেরই। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৬২/৭ (লিটন ১৬, তামিম ৩৬, সাকিব ৫১, মুশফিক ৮৩, সৌম্য ৩, মাহমুদউল্লাহ ২৭, মোসাদ্দেক ৩৫, সাইফউদ্দিন ২*; মুজিব ৩/৩৯, দৌলত ১/৬৪, নবি ১/৪৪, গুলবাদিন ২/৫৬, রশিদ ০/৫২, রহমত ০/৭)।

আফগানিস্তান: ৪৭ ওভারে ২০০ (গুলবাদিন ৪৭, রহমত ২৪, হাশমত ১১, আসগর ২০, নবি ০, শেনওয়ারি ৪৯*, ইকরাম ১১, নজিবুল্লাহ ২৩, রশিদ ২, দৌলত ০, মুজিব ০; মাশরাফি ০/৩৭, মোস্তাফিজ ২/৩২, সাইফউদ্দিন ১/৩৩, সাকিব ৫/২৯, মিরাজ ০/৩৭, মোসাদ্দেক ১/২৫)।

ফলাফল: বাংলাদেশ ৬২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: সাকিব আল হাসান (বাংলাদেশ)।

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

1h ago