বরগুনায় রিফাত হত্যা

সরকারকে সীমান্তে ‘রেড এলার্ট’ দেওয়ার নির্দেশ

বরগুনার রিফাত শরীফের হত্যাকারীরা যাতে দেশ ছাড়তে না পারে সে জন্যে সরকারকে সীমান্তে ‘রেড এলার্ট’ ঘোষণা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
rifat sharif
২৬ জুন ২০১৯, বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে শতশত পথচারীর উপস্থিতিতে এবং স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এই যুবককে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। ছবি: সংগৃহীত

বরগুনার রিফাত শরীফের হত্যাকারীরা যাতে দেশ ছাড়তে না পারে সে জন্যে সরকারকে সীমান্তে ‘রেড এলার্ট’ ঘোষণা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া, গতকাল (২৬ জুন) সংগঠিত এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করার নির্দেশও দিয়েছেন উচ্চ আদালত।

হাইকোর্ট এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া জন্যে পুলিশের মহাপরিদর্শকে জানাতে ডিপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল-মাহমুদ বাশারকে বলেছেন।

ডিপুটি অ্যাটর্নি জেনারেলকে আগামী ৪ জুলাই আদালতে এ বিষয়ে অগ্রগতি প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ (২৭ জুন) বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিফাত হত্যা ঘটনায় সংবাদমাধ্যমের প্রতিবেদনের ভিত্তিতে এই স্বপ্রণদিত আদেশ (সুয়ো মোটো) দেন।

এর আগে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সংবাদমাধ্যমের প্রতিবেদনগুলো হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করে এ বিষয়ে আদালতের প্রয়োজনীয় আদেশ চান।

ডিপুটি অ্যাটর্নি জেনারেল বলেন যে এ ঘটনায় ইতোমধ্যে আদালত বরগুনার জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছেন।

জেলা প্রশাসক এবং পুলিশ সুপার জানিয়েছেন যে নিহত রিফাতের বাবা আব্দুল হালিম বরগুনা সদর থানায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। পুলিশ ইতোমধ্যে হত্যা মামলার একজন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে এবং বাকিদের গ্রেপ্তারের চেষ্টা করছে।

উল্লেখ্য, গতকাল (২৬ জুন) সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে শতশত পথচারীর উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা।

গুরুতর আহতাবস্থায় প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির পর বিকালে রিফাত মারা যান।

আরো পড়ুন:

প্রকাশ্যে স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় আটক ১

‘তুই জানোয়ার, তুই জানোয়ার’

Comments

The Daily Star  | English

Five Transcom officials get bail in property dispute cases

A Dhaka court today granted bail to five officials of Transcom Group in connection with cases filed over property disputes

42m ago