বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ পাঁচজনের মৃত্যু

সাতক্ষীরায় বজ্রপাতে একই পরিবারে স্বামী-স্ত্রী ও স্বামীর ছোটভাইসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন।
Lightning
স্টার অনলাইন গ্রাফিক্স

সাতক্ষীরায় বজ্রপাতে একই পরিবারে স্বামী-স্ত্রী ও স্বামীর ছোটভাইসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন।

আজ (২৮) সকাল ১১টার দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার রতনপুর ও আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

কালীগঞ্জ উপজেলার রতনপুর গ্রামে আদম আলী জানান, আজ সকাল সাড়ে ১০টার দিক থেকে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়। এ সময় তার পরিবারের সদস্যরা বাড়ির বারান্দায় বসেছিলেন। হঠাৎ ১১টার দিকে বজ্রপাত ঘটে। এতে তার বড় ছেলে আলামিন হোসেন (২৮), ছোট ছেলে রবিউল ইসলাম (২২) এবং আলামিনের স্ত্রী সাবিনা পারভীন (২৫) নিহত হন।

এ ঘটনায় আহত আলামিনের ছেলে আমিনুর রহমান বাবুকে (৮) আশঙ্কাজনক অবস্থায় কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

একই সময়ে একই ইউনিয়নের বাগমারী গ্রামের মুনসুর আলী (৪৮) বজ্রপাতে নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী জানায়, সকাল ১১টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলে তিনি বাইরে থেকে দ্রুত পায়ে হেঁটে মুনসুর আলী বাড়ির দিকে যাচ্ছিলেন। পথে বিজয়নগর এলাকায় বজ্রপাতে তার মৃত্যু হয়।

অপরদিকে, সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামে জুয়েল হোসেন (২৪) নামের এক শ্রমিক নিহত হয়েছেন।

বুধহাটা ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদেক জানান, আজ সকাল ১১টার দিকে বৃষ্টি শুরু হয়। চিংড়ি ঘের শ্রমিক জুয়েল হোসেন এ সময় পাশের একটি টোঙ ঘরে আশ্রয় নেন। বৃষ্টি একটু কমলে তিনি চিংড়ির খাবার দেওয়ার জন্য ঘেরের দিকে যাচ্ছিলেন। হঠাৎ বজ্রপাতে তার মৃত্যু হয়।

কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান এবং আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম ঘটনাগুলো নিশ্চিত করেছেন।

কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান আরও জানান, একই পরিবারের তিনজন বজ্রপাতে মৃত্যু হওয়ায় আদম আলীর পরিবারে চলছে শোকের মাতম। প্রতিবেশীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। সবাই যেনো কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছেন।

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

2h ago